• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||

‌‘এনআইডি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নেওয়ার বিষয়টি সরকারি সিদ্ধান্ত’

প্রকাশ:  ২৯ নভেম্বর ২০২২, ১৯:৫২
নিজস্ব প্রতিবেদক

জাতীয় পরিচয় নিবন্ধন (এনআইডি) অনুবিভাগকে নির্বাচন কমিশন (ইসি) থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নেওয়ার বিষয়টি সরকারি সিদ্ধান্ত বলে জানিয়েছেন ইসি সচিব মো. জাহাঙ্গীর আলম। মঙ্গলবার (২৯ নভেম্বর) নির্বাচন ভবনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

এর আগে নির্বাচন কমিশন কর্মকর্তা অ্যাসোসিয়েশনের এক বৈঠকে নেওয়ার সিদ্ধান্ত ইসি সচিব ও কমিশনের কাছে উত্থাপন করে।

জাহাঙ্গীর আলম বলেন, এনআইডির বিষয়টি একটি সরকারি সিদ্ধান্ত। কমিশন ইতোমধ্যেই তাদের বক্তব্য স্পষ্ট করেছে। সরকার যেটা বাস্তবায়ন করবে, আমাদের সেটাই বাস্তবায়ন করতে হবে। এটার সঙ্গে অ্যাসোসিয়েশনের কর্মকর্তারাও একমত হয়েছে বলে জানিয়েছে। তবে কর্মকর্তারা এনআইডি ইসির অধীনে রাখার বিষয়ে নিজেদের সিদ্ধান্তের কথা জানিয়েছে।

ইতোমধ্যে নির্বাচন কমিশনার মো. আলমগীর জানিয়েছেন, তারা এ নিয়ে রাষ্ট্রপতির সিদ্ধান্তের অপেক্ষায় থাকবে। রাষ্ট্রপতি যে সিদ্ধান্ত দেবেন তাই হবে।

তিনি বলেন, এটা (এনআইডি) এখানে থাকার কতগুলো ভালো দিক আছে। আবার জিনিসটা হলো সরকারের জিনিস। আমাদের কাছে দিয়ে রেখেছিলেন, এখন সরকার নিয়ে যেতে চান। প্লাস, মাইনাস অনেক বিষয় আছে। রাষ্ট্রপতি যেহেতু রাষ্ট্রের প্রধান, আমাদের গার্ডিয়ান, সরকারেরও গার্ডিয়ান; কাজেই উনি যেটা ভাল মনে করেন, সেটাই হবে।

নির্বাচন কমিশনার বলেন, সরকার প্রধান হচ্ছে প্রধানমন্ত্রী। উনিও অনেক বিষয় মহামান্য রাষ্ট্রপতি সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেন। কাজেই রাষ্ট্রপতির যেটা ভালো মনে হয় করবেন, সেটার সঙ্গেই আমরা একমত হবো।

পূর্বপশ্চিমবিডি/এসএম

সিদ্ধান্ত,সরকার,স্বরাষ্ট্র মন্ত্রণালয়,‌এনআইডি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close