• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

গার্ডার দুর্ঘটনায় দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে বাংলাদেশ: চীনা রাষ্ট্রদূত

প্রকাশ:  ০৫ ডিসেম্বর ২০২২, ২২:১৪
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর উত্তরায় নির্মাণাধীন বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের গার্ডার দুর্ঘটনায় পাঁচজন নিহতের ঘটনায় দোষীদের বিরুদ্ধে বাংলাদেশ সরকার ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন চীনের বিদায়ী রাষ্ট্রদূত লি জি মিং।

সোমবার (৫ ডিসেম্বর) পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানে সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

গত ১৫ আগস্ট রাজধানীর উত্তরার জসিমউদ্দিন রোডে বিআরটি-৩ এলিভেটেড এক্সপ্রেসওয়েতে ৫০-৬০ টন ওজনের একটি গার্ডার প্রাইভেটকারের ওপর পড়লে এতে শিশুসহ একই পরিবারের পাঁচজন নিহত হন। পরে উত্তরা পশ্চিম থানায় নিহত ফাহিমা আক্তার ও ঝর্না আক্তারের ভাই আফরান মন্ডল বাবু বাদী হয়ে ‘চায়না গ্যাঝুবা গ্রুপ করপোরেশনের (সিজিজিসি)’ বিরুদ্ধে অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে মামলা করেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিদায়ী চীনা রাষ্ট্রদৃত বলেন, যারা ওই ঘটনার সঙ্গে জড়িত, যাদের অবহেলায় দুর্ঘটনা ঘটেছে তাদের অবশ্যই বিচার হওয়া উচিত। এ বিষয়ে বাংলাদেশ সরকার যথাযথ পদক্ষেপ নেবে। কারণ, ঘটনাটি বাংলাদেশে ঘটেছে। তবে এ দুর্ঘটনা থেকে আমাদের সবার শিক্ষা নিতে হবে, যেন ভবিষ্যতে এমন দুর্ঘটনা আর না ঘটে।

বাংলাদেশে রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালনকালে ভালো সময় পার করেছেন উল্লেখ করে লি জি মিং বলেন, আমি ঢাকায় চীনের রাষ্ট্রদূত হিসেবে তিন বছর চার মাস দায়িত্ব পালন করলাম। এটি একটি অন্যরকম অভিজ্ঞতা। বাংলাদেশের মানুষ অনেক আন্তরিক। চীন বাংলাদেশের উন্নয়নমূলক কাজের সঙ্গে ছিল এবং ভবিষ্যতেও থাকবে।

এসময় পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেন, চীন সব সময় আমাদের উন্নয়নমূলক কাজের সঙ্গে ছিল। তারা চায় বাংলাদেশে আরও উন্নয়নমূলক কাজ হোক। তবে সব দেশের সঙ্গে আমরা বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রক্ষা করে চলবো। হউক সেটা চীন, ভারত কিংবা রাশিয়া।

পূর্বপশ্চিমবিডি/এসএম

চীনা রাষ্ট্রদূত,বাংলাদেশ,দোষী,গার্ডার দুর্ঘটনা,লি জি মিং
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close