• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

নয়াপল্টনের সড়ক খুলল ২৪ ঘণ্টা পর

প্রকাশ:  ০৮ ডিসেম্বর ২০২২, ১৭:২৩
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর নয়াপল্টনে নাইটিংগেল মোড় থেকে ফকিরাপুল মোড় পর্যন্ত সড়ক দীর্ঘ ২৪ ঘণ্টা পর খুলে দেয়া হয়েছে। বুধবার বিএনপির কর্মী-সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষের পর থেকে এই সড়কে যানবাহন চলাচল বন্ধ ছিল।

বৃহস্পতিবার বিকেল ৪টার পর নাইটিংগেল মোড় থেকে ফকিরাপুল পর্যন্ত চলাচলের রাস্তা খুলে দিলে যানবাহন চলাচল শুরু হয়।

সম্পর্কিত খবর

    এর আগে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছিল, নিরাপত্তার স্বার্থে এই রাস্তায় চলাচল বন্ধ করা হয়েছে। রাস্তার দুপাশের দোকান এবং ব্যবসাপ্রতিষ্ঠানও বন্ধ রয়েছে সকাল থেকে। তবে সাধারণ মানুষ তাদের পরিচয়পত্র দেখিয়ে যাতায়াত কর‍তে পারবে।

    বৃহস্পতিবার দুপুর ১টায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের যুগ্ম কমিশনার (অপারেশন) বিপ্লব কুমার সরকার বলেন, ‘নাইটিংগেল মোড় থেকে পুলিশ হাসপাতাল পর্যন্ত এই সড়কের সঙ্গে সংযুক্ত বিভিন্ন অলিগলি ও অসংখ্য অফিস রয়েছে। সংশ্লিষ্ট ব্যক্তিরা তাদের বৈধ কাগজপত্র দেখিয়ে তাদের অফিস ও দোকান খুলতে পারবে।’

    তিনি বলেন, ‘আমরা যতক্ষণ পর্যন্ত এই রাস্তাকে ঝুঁকিমুক্ত মনে না করব ততক্ষণ পর্যন্ত সাধারণ মানুষকে চলাচল করতে দেব না। আমাদের কাছে তথ্য আছে যে এখানে তারা আরও এক্সপ্লোসিভ ও ককটেল মজুত করে রেখেছে। তাই সম্পূর্ণ ঝুঁকিমুক্ত না হলে আমরা এই রাস্তায় সাধারণ মানুষের চলাচল সম্পূর্ণ নিষিদ্ধ করেছি।’

    তবে বিকেল ৪টার পর রাস্তা খুলে দিলে যান চলাচল স্বাভাবিক হয়। এ সময় রাস্তার দুপাশে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন ছিল। তবে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় তালাবদ্ধ রয়েছে।

    এ সময় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের এই সড়কে সরকারের পক্ষে স্লোগান দিয়ে একটি মিছিল নয়াপল্টন থেকে নাইটিংগেল মোড় পর্যন্ত প্রদক্ষিণ করে। আর এ সময় পুলিশের ভূমিকা ছিল নীরব দর্শকের।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close