• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিএনপির ভেন্যু নিয়ে দ্বিধাদ্বন্দ্ব শুক্রবার কেটে যাবে: হারুন

প্রকাশ:  ০৮ ডিসেম্বর ২০২২, ২৩:৪৯
নিজস্ব প্রতিবেদক

আগামী ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় গণসমাবেশের ভেন্যু নিয়ে সৃষ্ট দ্বিধাদ্বন্দ্ব আগামীকালের (শুক্রবার) মধ্যে কেটে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) রাতে বিএনপি প্রতিনিধিদলের সঙ্গে সাক্ষাৎ শেষে ডিএমপির সদর দপ্তরের সামনে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

হারুন-অর রশীদ বলেন, আজ রাতে বিএনপির ৫ সদস্যদের একটি প্রতিনিধিদল ডিএমপির সদর দপ্তরে এসেছিলেন কমিশনার স্যারের সঙ্গে আলোচনা করতে। অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ পরিবেশে প্রায় দুই ঘণ্টা বিভিন্ন খুঁটিনাটি বিষয়ে আলাপ-আলোচনা হয়েছে। আলোচনার পরিপ্রেক্ষিতে ওনারা গণসমাবেশের জন্য কমলাপুর স্টেডিয়ামকে ভেন্যু হিসেবে চেয়েছেন।

তিনি বলেন, আরো একটি ভেন্যুর বিষয়ে আলোচনা হয়েছে, সেটি হলো মিরপুরে বাংলা কলেজ মাঠ। এ দু’টি ভেন্যুর বিষয়ে দুই পক্ষই একমত হয়েছে, দু’টি স্থানই আমরা দেখব। দুটির মধ্যে একটি হয়তো ভেন্যু হিসেবে নির্ধারণ হবে বিএনপির গণসমাবেশের জন্য। আমি মনে করি বিএনপির গণসমাবেশের ভেন্যু নিয়ে যে দ্বিধাদ্বন্দ্ব ছিলো সেটি আগামীকালের মধ্যে কেটে যাবে।

এক প্রশ্নের জবাবে ডিবি প্রধান বলেন, যেকোনো জায়গায় যদি ভেন্যু হয়, আমাদের পর্যাপ্ত সংখ্যক নিরাপত্তা ব্যবস্থা থাকবে। ওনারা যাতে নিরাপদে অনুষ্ঠান করতে পারেন আমরা সব সময় সেই চেষ্টা করছি।

তিনি বলেন, এর আগে আমরা তাদের সোহরাওয়ার্দী উদ্যানের কথা বলেছিলাম। সেখানে আমরা সিকিউরিটি ব্যবস্থা তৈরি করেছিলাম। খোলা মাঠ ছিলো, কিন্তু ওনারা সেখানে যেতে রাজি হননি। তারপরেও আমরা আন্তরিকতার হাত বাড়িয়ে তাদের সঙ্গে আরো তিনবার মিটিং করে আজকে ২টি ভেন্যু সিলেক্ট করা হয়েছে। এই দু’টি ভেন্যু যাচাই-বাছাই করে দুই পক্ষ একমত হয়ে ১০ তারিখে গণসমাবেশ হবে।

ভেন্যু নির্ধারণের সিদ্ধান্ত বৃহস্পতিবার রাতেই হচ্ছে কিনা জানতে চাইলে হারুন-অর রশীদ আরো বলেন, আমরা দুই পক্ষই যাচাই-বাছাই করছি। আজ রাতে না হয় আগামীকাল সকালে আমরা ভেন্যুগুলো দেখবো। ইতোমধ্যে আমরা একটি সিদ্ধান্তে উপনীত হয়েছি—এই দুই ভেন্যুর একটিতেই হবে বিএনপির সমাবেশ। এটি নিশ্চিত পল্টনে বিএনপির গণসমাবেশ হচ্ছে না। রাস্তার মধ্যে দেওয়া হবে না।

পূর্বপশ্চিমবিডি/এসএম

দ্বিধাদ্বন্দ্ব,মোহাম্মদ হারুন অর রশীদ,ডিএমপির অতিরিক্ত কমিশনার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close