• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

মানবাধিকার লঙ্ঘন নয়, সুরক্ষা দেয় আওয়ামী লীগ: প্রধানমন্ত্রী

প্রকাশ:  ১৪ ডিসেম্বর ২০২২, ১৭:৪৫
নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ মানবাধিকার লঙ্ঘন করে না বরং নিশ্চিত করে। শুধু মানুষের জীবন বাঁচানো নয়, খাদ্য নিরাপত্তা, চিকিৎসা, শিক্ষা, বাসস্থান নিশ্চিত করার চেষ্টাও করে।

অন্যদিকে বিএনপি দেশকে সন্ত্রাসের রাজত্বে পরিণত করেছিল বলে অভিযোগ তার। বলেছেন, তারা দুর্নীতি, লুটপাট, টাকা পাচার, এতিমদের টাকা আত্মসাৎ করে দেশকে খুনের অভয়ারণ্য বানিয়েছিল।

বুধবার শহীদ বুদ্ধিজীবী দিবসে দলের এক আলোচনায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন আওয়ামী লীগ সভাপাতি।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ আলোচনায় তিনি বলেন, ‘আওয়ামী লীগ সরকার এ দেশের মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করেছে, চিকিৎসা সেবা মানুষের দোড়গোড়ায় পৌঁছে দিয়েছে, শিক্ষা নিশ্চিত করেছে, আয়ু বৃদ্ধি করেছে।

‘অবকাঠামোর উন্নয়ন করেছে, গৃহহীনদের থাকার ঘর দিয়েছে, পার্বত্য অঞ্চলে শান্তি ফেরাতে চুক্তি করেছে। ভারত থেকে ৬৪ হাজার শরণার্থী ফেরত এনে পুনর্বাসন করেছে। কাজেই আওয়ামী লীগ মানবাধিকার লঙ্ঘন নয়, এর সুরক্ষা দিয়েছে।’

প্রধানমন্ত্রী বলেন, ‘বিএনপি এ দেশকে সন্ত্রাসের রাজত্বে পরিণত করেছিল। তারা দুর্নীতি, লুটপাট, টাকা পাচার, এতিমদের টাকা আত্মসাৎ করেছে। দেশকে খুনের অভয়ারণ্য বানিয়েছিল।

‘দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সখ্য বুদ্ধিজীবী হত্যাকারী, বঙ্গবন্ধুর হত্যাকারীদের সঙ্গে। শুধু তাই নয়, যারা আমাকে হত্যা করতে চেয়েছিল, খালেদা জিয়া তাদের প্রমোশন দেন, আর ৩ নভেম্বর জেলহত্যার রায়ের প্রাক্কালে আসামিকে চাকরি দিয়ে মালয়েশিয়ায় রাষ্ট্রদূত করে পাঠান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close