• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||

বিএনপি নির্বাচনে না এলে অপূর্ণতা রয়ে যাবে: সিইসি

প্রকাশ:  ২১ ডিসেম্বর ২০২২, ০৯:০৯ | আপডেট : ২১ ডিসেম্বর ২০২২, ১০:০৯
বরিশাল প্রতিনিধি

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেছেন, যদি বিএনপি নির্বাচনে অংশগ্রহণ না করে, তাহলে অপূর্ণতা থেকে যাবে। তাহলে নির্বাচনটা অংশগ্রহণমূলক হবে না। নির্বাচন হোক প্রতিদ্বন্দ্বিতামূলক। আমি চাই, সব দল অংশগ্রহণ করুক এবং সবার অংশগ্রহণে একটি সংসদ গঠিত হোক।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) রাত ৯টায় বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ে বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, ও বরিশাল অঞ্চলের জেলা নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

কাজী হাবিবুল আউয়াল বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে আমরা অঙ্গীকারবদ্ধ। সব ভোটার যেন ভোটকেন্দ্রে এসে, নির্বিঘ্নে ভোট দিতে পারেন, সেটি নিশ্চিত করতে চায় নির্বাচন কমিশন। প্রশাসনের সঙ্গে সমন্বয় করে এই কাজটি করতে চাই।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, নির্বাচনে সব কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণের ব্যবস্থা আমাদের নেই। তাছাড়া ইভিএম ছিনিয়ে নেওয়া বা জাল ভোট দেওয়া সম্ভব নয়। অন্য কেউ আপনার ভোট দিতে হলেও আপনাকে আসতে হবে। আমাদের ফিঙ্গারপ্রিন্ট ব্যবস্থা অনেক আধুনিক হয়েছে। তারপরও আমরা এর গতি আরও কীভাবে বাড়ানো যায়, তা নিয়ে কাজ করছি।

সিইসি বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য আমাদের অনেক বড় ঘাটতি রয়েছে। আমাদের নির্বাচনী সংস্কৃতি, আমাদের রাজনৈতিক সংস্কৃতি, আমাদের ভোটারদের মন মনসিকতায় ঘাটতি রয়েছে। কোনো ঘাটতিই থাকবে না, যদি আমরা ভোটারদের নির্বিঘ্নে ভোটকেন্দ্রে প্রবেশ করতে দিতে পারি এবং তাদের ভোটাধিকার নিশ্চিত করতে পারি।

বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কমিশন সচিব মো. জাহাঙ্গীর আলম, জাতীয় পরিচয়পত্র নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক (গ্রেড-১) এ কে এম হুমায়ূন কবীর, রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম, জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, জেলা পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বরিশাল,সিইসি,বিএনপি,নির্বাচন,কাজী হাবিবুল আউয়াল,প্রধান নির্বাচন কমিশনার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close