• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

দেশের উন্নয়নে দিনরাত কাজ করছেন শেখ হাসিনা: বাণিজ্যমন্ত্রী

প্রকাশ:  ০৭ জানুয়ারি ২০২৩, ২১:২১
নিজস্ব প্রতিবেদক

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, আমাদের দেশ এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নের জন্য দিনরাত কাজ করে যাচ্ছেন।

শনিবার (৭ জানুয়ারি) রাজধানীর শেরে বাংলা নগরে পুরনো বাণিজ্যমেলা মাঠে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীন যুব উন্নয়ন অধিদপ্তর আয়োজিত দুই দিনব্যাপী ‘ঢাকা ক্যাটল এক্সপো-২০২৩’র সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

টিপু মুনশি বলেন, আগামী ২০২৬ সালে এলডিসি গ্রাজুয়েশন করে উন্নয়নশীল দেশে পরিণত হচ্ছে। দেশের রপ্তানি বেড়েই যাচ্ছে। আগামী ২০২৪ সালে দেশের রপ্তানি ৮০ বিলিয়ন মার্কিন ডলার করার জন্য আমরা কাজ করে যাচ্ছি। করোনার মাঝেও আমরা গত অর্থ বছরে ৬১ বিলিয়ন মার্কিন ডলার রপ্তানি করেছি, এ বছর ৬৭ বিলিয়ন মার্কিন ডলার নির্ধারণ করা হয়েছে।

তিনি বলেন, আমরা সম্মিলিতভাবে কাজ করলে বাংলাদেশকে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে বেশি সময় লাগবে না। আগামী ২০৪১ সালে উন্নত দেশের কাতারে নেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা কাজ করে যাচ্ছি।

বাণিজ্যমন্ত্রী বলেন, দেশের যুবসমাজকে আত্মকর্মসংস্থানে উৎসাহিত করতে ঢাকা ক্যাটেল এক্সপো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এতে করে দেশের যুবসমাজ উদ্বুদ্ধ হবে। বেশি বেশি এ ধরনের এক্সপোর আয়োজন করা দরকার। এতে করে উদ্যোক্তা সৃষ্টি হবে।

তিনি বলেন, ইতোমধ্যে দেশে অনেক উদ্যোক্তা সৃষ্টি হয়েছে। সরকার যুব উদ্যোক্তাদের প্রয়োজনীয় ঋণসহ সব ধরনের সহযোগিতা দিয়ে যাচ্ছে। আমরা ইতোমধ্যে মাংসে স্বয়ংসম্পন্ন হয়েছি। পবিত্র কোরবানির সময় এখন আর গরু বা পশু আমদানি করতে হচ্ছে না। গবাদি পশুর উৎপাদন বৃদ্ধির কারণে আমাদের অভ্যন্তরীণ চাহিদা পূরণ হচ্ছে। এতে আমাদের দেশের যুবসমাজের অবদান অনেক।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বাণিজ্যমন্ত্রী,শেখ হাসিনা,কাজ,দেশ,উন্নয়ন,টিপু মুনশি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close