• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

আমরা কোনো রাজনৈতিক দলের লেজুড়বৃত্তি করি না: হারুন

প্রকাশ:  ০৭ জানুয়ারি ২০২৩, ২২:৫৬
নারায়ণগঞ্জ প্রতিনিধি

ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, দেশে স্বাধীনতার স্বপক্ষের শক্তির বড়ই অভাব। আমাদের বর্তমান সরকারের এত অর্জন ও উন্নয়ন এটা মিডিয়ার পক্ষেই তুলে ধরা সম্ভব। আমরা কোনো রাজনৈতিক দলের লেজুড়বৃত্তি করি না। তবে ভালো কাজ করতে গিয়ে পুলিশের ওপর যদি হামলা হয়, সেটা আমাদের প্রতিহত করতে হয়। আমরা সে কাজটাই করছি।

শনিবার (৭ জানুয়ারি) নারায়ণগঞ্জের আলী আহমদ চুনকা পাঠাগারে জাতীয় সাপ্তাহিক বিষের বাঁশীর ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

হারুন অর রশীদ বলেন, এ বছরটা খুব গুরুত্বপূর্ণ। একদিকে করোনাভাইরাস ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে দেশের পরিস্থিতি কিছুটা ঘোলাটে আছে। তার মাঝে আবার কিছু অশুভ একাত্তরের পরাজিত চক্র যারা পঁচাত্তর ঘটিয়েছিল; সেই চক্রটি এখনো শেষ হয়ে যায়নি। এখনো তারা সুযোগ পেলে ককটেল ফোটাচ্ছে, মানুষের জান মালের ক্ষতি করছে।

এ সময় তিনি বলেন, এটা নির্বাচনের বছর, এখানে অনেক অপতৎপরতা ঘটবে। তবে জনগণকে সাথে নিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতির যেন অবনতি না ঘটে সেদিকে আমরা বিশেষ খেয়াল রাখবো।

‘আমাদের অনেক কাজ করতে হয়। প্রায়ই দেখবেন পুলিশের ওপর হামলা হয়। কারা এ হামলা করে? একাত্তরের যুদ্ধের সময়ও প্রথম রাজারবাগে পুলিশের ওপর হামলা করছে। এখনো তারা বিভিন্ন স্থানে পুলিশের সাথে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করছে। কারণ, তারা জানে পুলিশ হলো একমাত্র সংগঠন- যারা মুক্তিযুদ্ধের স্বপক্ষের একটি শক্তি।’

হারুন বলেন, আমরা মার খেলে তারা বলে পুলিশের সাহস নেই। আবার তাদের প্রতিহত করলে তারা বলে পুলিশ খারাপ আচরণ করেছে। আমরা কোনো কাজেরই মূল্যায়ন পাই না। তারপরও জঙ্গিবাদ নির্মূলসহ নানারকম কাজ আমরা করে যাচ্ছি। আমাদের ভালো কথা কেউ বলে না। কিন্তু কোথাও আমরা কোনো ভুল করলেই সেটা দেখায়।

তিনি বলেন, নারায়ণগঞ্জ সবদিক দিয়ে সমৃদ্ধ এলাকা। তবে নারায়ণগঞ্জে এসে আজ আমি মুগ্ধ। এ অঞ্চলে আমি কাজ করেছি; কতোটুকু ভালো বা খারাপ কাজ করেছি আমি জানি না। আপনারা আমাকে মূল্যায়ন করেছেন। নারায়ণগঞ্জের মানুষ আমাকে যেভাবে ভালোবাসে, পুলিশের কাজ তারা যেভাবে ভালোবাসে- সেটা অসাধারণ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাট ও বস্ত্র মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভি, বিশের বাঁশীর সম্পাদক সুভাস সাহা প্রমুখ।

পূর্বপশ্চিমবিডি/এসএম

নারায়ণগঞ্জ,মোহাম্মদ হারুন অর রশীদ,গোয়েন্দা বিভাগ,ঢাকা মহানগর পুলিশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close