• রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
  • ||

ফিরতি পথে ভোগান্তি, পায়ে হেঁটে রওনা

প্রকাশ:  ১৫ জানুয়ারি ২০২৩, ১৪:০৩
গাজীপুর প্রতিনিধি

টঙ্গীর তুরাগতীরে রোববার সকালে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে তিন দিনের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। সকাল ৯টা ৫৮ মিনিটে শুরু হওয়া ২২ মিনিটের আখেরি মোনাজাত শেষে নিজ নিজ গন্তব্যের উদ্দেশে রওনা দেন মুসল্লিরা। গাড়ি না থাকায় পথে ভোগান্তিতে পড়তে হয় তাদের।

পূর্বঘোষণা অনুযায়ী, শনিবার মধ্যরাত থেকে গাজীপুরের তিনটি সড়কে যানবাহন চলাচল বন্ধ। সড়কে যানবাহন না থাকায় ইজতেমা ময়দান থেকে মোনাজাত শেষে গাজীপুর ও রাজধানীতে প্রবেশের উদ্দেশ্যে হেঁটেই রওনা দিয়েছেন মুসল্লিরা। তবে রাজধানীর উত্তরা আজমপুর এলাকা থেকে কিছু মোটরসাইকেল, পিকআপ ভ্যান পাওয়া যাচ্ছে। এগুলো অতিরিক্ত ভাড়া নিচ্ছে। বাধ্য হয়ে বেশি ভাড়া দিয়েই গন্তব্যে রওনা হয়েছেন মানুষ।

টঙ্গীর হোসেন মার্কেট এলাকায় থেকে ৩০০ টাকা ভাড়া দিয়ে মোটরসাইকেলে গাজীপুর চৌরাস্তায় যাচ্ছেন ইহসানুল হক। তিনি বলেন, আখেরি মোনাজাতে অংশ নিতে সকালে চৌরাস্তা থেকে অটোরিকশাযোগে টঙ্গীতে এসেছি। ফেরার পথে শাখা রাস্তা দিয়ে বাসায় ফিরছি। এতে অতিরিক্ত ১৫০ টাকা ভাড়া গুনতে হচ্ছে।

কলেজ শিক্ষার্থী হাসিব রাজধানীর কমলাপুর এলাকা থেকে মোনাজাতে অংশ নিতে সকালে ট্রেনে চেপে টঙ্গীতে এসেছিলেন। টঙ্গী রেলওয়ে স্টেশন এলাকায় কথা হয় তাঁর সঙ্গে। তিনি বলেন, ‘টঙ্গীতে আসার পথেও ভিড় ছিল। ফেরার পথে দুটি ট্রেন টঙ্গী স্টেশন ছেড়ে গেলেও আমি উঠতে পারিনি।’

এদিকে রোববার সকালে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে আখেরি মোনাজাতে অংশ নিতে এসে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোল্যা নজরুল ইসলাম সাংবাদিকদের বলেন, ‘আমরা তিনটি সড়কে যান চলাচল বন্ধ রেখেছি। ট্রাফিক-ব্যবস্থা ঢেলে সাজানো হয়েছে। রোববার বিকেল থেকেই যান চলাচল শুরু হবে। নির্বিঘ্নে মোনাজাতে অংশ নিতে যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছে।

আখেরি মোনাজাত
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close