• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

উপ-নির্বাচনী এলাকায় ১ ফেব্রুয়ারি সাধারণ ছুটি ঘোষণা

প্রকাশ:  ৩০ জানুয়ারি ২০২৩, ২১:৩৭
নিজস্ব প্রতিবেদক

ছয় সংসদীয় আসনে আগামী ১ ফেব্রুয়ারি উপ-নির্বাচন উপলক্ষে নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। সোমবার (৩০ জানুয়ারি) সাধারণ ছুটি ঘোষণা করে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, ‘অ্যালোকেশন অব বিজনেস অ্যামাং দ্য ডিফরেন্স মিনিস্ট্রিস অ্যান্ড ডিভিশন্স’র জনপ্রশাসন মন্ত্রণালয়ের অংশে ৩৭ নম্বর ক্রমিকে দেওয়া ক্ষমতাবলে বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের চাহিদা মোতাবেক জাতীয় সংসদের ঠাকুরগাঁও-৩ (পীরগঞ্জ উপজেলা এবং রানীশংকাইল উপজেলার ধর্মগড় ও কাশিপুর ইউনিয়ন ছাড়া), বগুড়া-৪ (কাহালু ও নন্দীগ্রাম উপজেলা), বগুড়া-৬ (বগুড়া সদর উপজেলা), চাঁপাইনবাবগঞ্জ-২ (ভোলাহাট, গোমস্তাপুর ও নাচোল উপজেলা), চাঁপাইনবাবগঞ্জ-৩ (চাঁপাইনবাবগঞ্জ সদর), ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ উপজেলা) শূন্য আসনে নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় ভোটগ্রহণের দিন অর্থাৎ আগামী ১ ফেব্রুয়ারি বুধবার সাধারণ ছুটি ঘোষণা করা হলো।

গত ১০ ডিসেম্বর রাজধানীর গোলাপবাগে ঢাকা বিভাগীয় গণসমাবেশ থেকে বিএনপির দলীয় সাতজন এমপির পদত্যাগের ঘোষণা আসে। এরই ধারাবাহিকতায় পরদিন ১১ ডিসেম্বর জাতীয় সংসদ সচিবালয়ে বিএনপির সাত এমপি জাতীয় সংসদের স্পিকারের কাছে পদত্যাগপত্র জমা দেন।

এসময় সশরীরে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের মো. আমিনুল ইসলাম, বগুড়া-৪ আসনের মো. মোশাররফ হোসেন, বগুড়া–৬ আসনের গোলাম মোহাম্মদ সিরাজ, ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান এবং সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রুমিন ফারহানা।

তবে বিদেশে থাকায় ওইদিন চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের এমপি হারুন অর রশিদ এবং অসুস্থতার কারণে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের এমপি উকিল আবদুস সাত্তার ভূঁইয়া সশরীরে উপস্থিত ছিলেন না। পরে তারা সশরীরে হাজির হয়ে স্পিকারের কাছে পদত্যাগপত্র দেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ঘোষণা,সাধারণ ছুটি,এলাকা,উপ-নির্বাচন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close