• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

বিস্ফোরণের ঘটনায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

প্রকাশ:  ০৮ মার্চ ২০২৩, ০১:৪৯
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর গুলিস্তানের সিদ্দিক বাজারের নর্থ-সাউথ রোডের সাততলা ভবনের নিচতলায় ভয়াবহ বিস্ফোরণে ১৮ জনের মৃত্যু ও শতাধিক আহতের ঘটনায় শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (৭ মার্চ) বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

শোকবার্তায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী এ ঘটনায় নিহতদের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। তারা আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন।

এদিকে, সাততলা যে ভবনে বিস্ফোরণ ঘটেছে, তার নিচের দুটি তলা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। সেখানে স্যানিটারি সামগ্রী আর গৃহস্থালী সামগ্রীর বেশ কয়েকটি দোকান ছিলো। বিস্ফোরণে দেয়াল ভেঙে যাওয়ার পাশাপাশি ভেতরের জিনিসপত্র ছিটকে বাইরে বেরিয়ে এসেছে। ভবনের উল্টো দিকে দাঁড়িয়ে থাকা একটি বাসও ক্ষতিগ্রস্ত হয়েছে বিস্ফোরণের ধাক্কায়।

পাশের সাকি প্লাজা নামে পাঁচ তলা ভবনের ওপরে চারটি ফ্লোরে ব্র্যাক ব্যাংকের গুলিস্থান শাখা এবং ব্র্যাক ব্যাংকের এসএমই সার্ভিস সেন্টার রয়েছে। বিস্ফোরণের ধাক্কায় কাচ ভেঙে ব্যাংকের অফিস কক্ষগুলোর পর্দা ছিন্নভিন্ন হয়ে গেছে।

বিস্ফোরণের পরই উদ্ধার কাজে অংশ নিয়েছে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট। বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স ঘটনাস্থল থেকে আহতদের হাসপাতালে নেয়ার কাজ করেছে। এ ছাড়াও আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী ও স্থানীয়রাও উদ্ধার কাজে যোগ দিয়েছেন। বিস্ফোরণে নিহত ১৮ জনের মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে প্যাকেটবন্দী করে রাখা হয়েছে। নিহত ব্যক্তিদের মধ্যে দুজন নারী। তবে সবার পরিচয় এখনও নিশ্চিত হওয়া যায়নি।

এরইমধ্যে ওই ভবন থেকে ২২ জনকে উদ্ধার করা হয়েছে। এরমধ্যে ১০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে, আর বাকি ১২ জনকে উদ্ধার করা হয়েছে আহত অবস্থায়। তবে ভেতরে আরো মানুষ থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। অনেকেই তাদের স্বজনদের হাসপাতাল ও মর্গেও না পেয়ে এখানে এসেছেন। কিন্তু ক্ষতিগ্রস্ত ভবনটি যে কোনো সময় ভেঙে পড়তে পারে বলে উদ্ধার কার্যক্রম আপাতত স্থগিত রেখেছে ফায়ার সার্ভিস।

পূর্বপশ্চিমবিডি/এসএম

শোক,প্রধানমন্ত্রী,রাষ্ট্রপতি,বিস্ফোরণ,ঘটনা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close