• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

গুলিস্তানে বিস্ফোরণ, এখনো তিনজন নিখোঁজ

প্রকাশ:  ০৮ মার্চ ২০২৩, ১২:০৪
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর গুলিস্তানের সিদ্দিক বাজারের নর্থ-সাউথ রোডের সাততলা ভবনের নিচতলায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় এখনো তিনজন নিখোঁজ রয়েছেন। তারা হলেন- মো. মেহেদী হাসান স্বপন, ইমতিয়াজ মোহাম্মদ ভূইয়া (সেলিম) ও মো. রবিন হোসেন।

বুধবার (৮ মার্চ) সকালে এ কথা জানান ঢাকা জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আব্দুর রহমান।

তিনি জানান, রাতে পাঁচজনের পরিবার ঢাকা মেডিকেলে তাদের স্বজনদের খুঁজতে আসেন। পরে দুইজনের খোঁজ পাওয়া গেছে। বাকি তিনজনের এখনো খোঁজ পাওয়া যায়নি।

নিখোঁজ মো. মেহেদী হাসানের দুলাভাই আবু তাহের জানান, আমার শ্যালক সিদ্দিক বাজারের ওই ভবনের আন্ডারগ্রাউন্ডে বাংলাদেশ স্যানেটারি নামের একটি দোকানে কাজ করতেন। ঘটনার পর থেকে তার খোঁজ পাওয়া যাচ্ছে না। আমি বিস্ফোরণস্থলে আছি।

বাকি দুইজনের মধ্যে ইমতিয়াজ মোহাম্মদ ভূঁইয়া পথচারী ও রবিন হোসেন ওই ভবনের একটি দোকানে কাজ করতো বলে জানা গেছে। তবে তাৎক্ষণিকভাবে তাদের পরিবারের কারোর বক্তব্য পাওয়া যায়নি।

এর আগে মঙ্গলবার (৭ মার্চ) বিকেল পৌনে পাঁচটার দিকে গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের কাছে সিদ্দিকবাজারে সাততলা একটি ভবনে বিস্ফোরণ ঘটে। এতে পাশের আরেকটি পাঁচতলা ভবনও ক্ষতিগ্রস্ত হয়। এর মধ্যে সাততলা ভবনের বেজমেন্ট, প্রথম ও দোতলা বিধ্বস্ত হয়। আর পাঁচতলা ভবনের নিচতলা ক্ষতিগ্রস্ত হয়েছে। এই ভবনের দ্বিতীয় থেকে পঞ্চমতলা পর্যন্ত ব্র্যাক ব্যাংকের কার্যালয়। সেখানে উদ্ধারকাজ চালায় ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট।

বিস্ফোরণের পর ভবনটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় রাত পৌনে ১১টার দিকে উদ্ধারকাজ স্থগিত করা হয়। এই বিস্ফোরণে শেষ খবর পাওয়া পর্যন্ত ১৮ জনের মৃত্যু নিশ্চিত করা হয়েছে। আহত হয়েছেন দেড় শতাধিকের বেশি। এখনো কয়েকজন নিখোঁজ আছেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

নিখোঁজ,গুলিস্তান,বিস্ফোরণ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close