• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনে: তথ্যমন্ত্রী

প্রকাশ:  ২৯ মার্চ ২০২৩, ১৭:৩৪
নিজস্ব প্রতিবেদক

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, আগামী নির্বাচন যথাসময়ে এবং সংবিধান অনুযায়ীই অনুষ্ঠিত হবে। নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনে। ওয়ান ইলেভেনের কুশীলবরা ও বিএনপি একত্রিত হয়ে ষড়যন্ত্র করে কোনো লাভ হবে না।

বুধবার (২৯ মার্চ) দুপুরে জাতীয় প্রেসক্লাবে সাবেক রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের দশম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

জিল্লুর রহমান পরিষদ এ আলোচনা সভার আয়োজন করে।

বিএনপি জানে আগামী নির্বাচনে তাদের কোনো সম্ভাবনা নেই উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, গত ১৪ বছরে শেখ হাসিনার আমলে ব্যাপক উন্নয়ন-অগ্রগতি হয়েছে। এ কারণে জনগণ শেখ হাসিনাকে আবার নির্বাচিত করবে, সেটা তারা বুঝতে পেরেছে। তারা যে জ্বালাও-পোড়াও অপরাজনীতি করেছে, সে জন্য মানুষ তাদের কাছ থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।

তিনি বলেন, ২০০৮ সালের নির্বাচনে বিএনপি সর্বশক্তি দিয়ে অংশ নিয়ে আসন পেয়েছিল মাত্র ২৯টি। ২০১৪ সালের নির্বাচন থেকে তারা পালিয়ে গিয়েছিলো।

প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্মৃতিচারণ করে ড. হাছান মাহমুদ বলেন, তিনি এক এগারোর সময়ে দলকে যেভাবে গুছিয়েছিলেন তা সত্যিই প্রশংসনীয়। সমাজের চোখে তিনি আপসহীন রাজনীতিবিদ, একজন সত্যিকারের ভালো মানুষ।

তিনি বলেন, ১৯৭৯ সালে তিনি যখন কারাগার থেকে মুক্ত হন তখন সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেছিলেন, ‘এখন আমার কাজ দুই আওয়ামী লীগকে এক করা’। তার মতো মানুষ রাজনীতিতে বিরল। আমাদের নতুন প্রজন্মের অনেক কিছু শেখার আছে তার কাছ থেকে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ড. হাছান মাহমুদ,আওয়ামী লীগ,তথ্যমন্ত্রী,নির্বাচন কমিশন,নির্বাচন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close