• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সকাল ৮টা-দুপুর ২টা পর্যন্ত চলবে মেট্রোরেল

প্রকাশ:  ৩০ মার্চ ২০২৩, ২২:৪০
নিজস্ব প্রতিবেদক

আগামী ৫ এপ্রিল থেকে সকাল ৮টা থেকে বেলা ২টা পর্যন্ত মেট্রোরেল চালানোর সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (৩০ মার্চ) ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক ডিএমটিসিএল কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান।

তিনি বলেন, বর্তমানে মেট্রো রেল সেবা সকাল সাড়ে ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত পাওয়া যাচ্ছে।

ব্যবস্থাপনা পরিচালক বলেন, প্রাথমিকভাবে মেট্রোরেল সেবা শুরুতে সকাল ৮টা থেকে দুপুর পর্যন্ত প্রতিদিন চার ঘণ্টার জন্য চালু ছিলো এবং যাত্রীরা কীভাবে গণপরিবহনের নতুন পদ্ধতিতে অভ্যস্ত হয় তার উপর নির্ভর করে সময় বাড়ানো হয়েছিলো।

তিনি বলেন, ভালো অভিজ্ঞতা পেয়ে ডিএমটিসিএল ৫ এপ্রিল থেকে বেলা সাড়ে ১২টার পরিবর্তে বেলা ২টা পর্যন্ত চালু রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছে।

এম এ এন সিদ্দিক বলেন, উত্তরা দক্ষিণ ও শেওড়াপাড়া স্টেশন শুক্রবার (৩১ মার্চ) থেকে জনসাধারণের জন্য খুলে দেয়া হবে, কারণ ডিএমটিসিএল ওই দুটি স্টেশন চালুর পদক্ষেপ গ্রহণ করেছে।

উত্তরা দক্ষিণ ও শেওড়াপাড়া স্টেশন চালু হলে যাত্রীরা উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত ৯টি স্টেশন ব্যবহার করে মেট্রোরেলে যাতায়াত করতে পারবেন।

ডিএমটিসিএলের একজন কর্মকর্তা বলেন, আমরা দুটি দল গঠন করেছি যারা অপারেশনের জন্য উত্তরা দক্ষিণ এবং শেওড়াপাড়া স্টেশনের অপারেশন টিমের সাথে সমন্বয় করবে।

গত বছরের ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের যোগাযোগের ইতিহাসে একটি মাইলফলক স্থাপন করে বাংলাদেশে প্রথম এলিভেটেড মেট্রোরেল উদ্বোধন করেন। তিনি শহরের উত্তরা দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল প্রকল্পের ম্যাস র‌্যাপিড ট্রানজিট (এমআরটি) লাইন-৬ এর ১১.৭৩ কিলোমিটার অংশের ফলক উন্মোচন করেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

মেট্রোরেল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close