• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||

আগুনের ঘটনায় নাশকতা পেলে কঠোর ব্যবস্থা: আইজিপি

প্রকাশ:  ১৫ এপ্রিল ২০২৩, ১৭:৫২
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর বেশ কয়েকটি মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনায় নাশকতা পেলে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

শনিবার (১৫ এপ্রিল) বিকালে রাজধানীর সিদ্ধেশ্বরী স্কুল অ্যান্ড কলেজ মাঠে বাংলাদেশ দোকান মালিক সমিতির আয়োজনে পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে অসহায় মানুষের মাঝে ইফতার সামগ্রী ও নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, রাজধানীর বিভিন্ন মার্কেটের অগ্নিকাণ্ড যারা ঘটাচ্ছে বা যেভাবে ঘটছে, সেটি আমরা খতিয়ে দেখছি। এছাড়াও প্রতিটি ঘটনাই আমরা খতিয়ে দেখছি। যদি এসব অগ্নিকাণ্ডের পেছনে কোনো নাশকতার ঘটনা হয়ে থাকে, তবে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, ইদানীং লক্ষ্য করছি যে, কয়েকটি মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা সংঘটিত হয়েছে। এর কারণে কিছু মানুষ কর্মহীন হয়ে পড়েছে। তাদের বিষয়ে দোকান মালিক সমিতি দৃষ্টি রাখবে বলে আশা করছি। আমি অনুরোধ করবো, যেহেতু অনেক শ্রমিক কর্মহীন হয়ে পড়েছে, তাদের প্রতি যদি আপনাদের সহযোগিতার হাত বাড়ানো হয়, তবে তাদের উপকার হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইজিপি বলেন, সমাজের বিত্তশালীরা যদি সাধারণ মানুষ ও খেটে খাওয়া মানুষদের পাশে দাঁড়ান, তাদের যদি সাহায্যের হাত বাড়িয়ে দেন তবে সবাই উপকৃত হবে। সাধারণ মানুষ ও খেটে খাওয়া মানুষদের মধ্যে ইফতার ও পণ্য সামগ্রী বিতরণ করা গেলে তাদের জন্য বিশাল একটি সহযোগিতা হয়। সকলে মিলে আমরা যদি দেশের সকল মানুষের জন্য কাজ করি তবে কোনো মানুষ নিরন্ন থাকবে না।

তিনি বলেন, আমরা বাংলাদেশ দোকান মালিক সমিতির এই উদ্যোগকে স্বাগত জানাই। তারা এ বছরই নয়, গত বছরও এমন অনুষ্ঠানের আয়োজন করেছিলো। সবাই যদি আনুষ্ঠানিক বা অনানুষ্ঠানিকভাবে এমন উদ্যোগ নেন তবে সাধারণ মানুষের অনেক উপকার হবে।

বাংলাদেশ দোকান মালিক সমিতির উদ্যোগে ৫০০ থেকে ৬০০ জন গরিব দুস্থ ও খেটে খাওয়া সাধারণ মানুষের মধ্যে ইফতার ও আর্থিক সহায়তা দেওয়া হয়।

পূর্বপশ্চিমবিডি/এসএম

আইজিপি,নাশকতা,আগুন,ঘটনা,চৌধুরী আবদুল্লাহ আল মামুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close