• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

লন্ডন-ওয়াশিংটনে কোনো বিক্ষোভকারী দেখিনি: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশ:  ১০ মে ২০২৩, ১৯:১০
নিজস্ব প্রতিবেদক

লন্ডন-ওয়াশিংটনে কোনো বিক্ষোভকারী দেখেননি বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বুধবার (১০ মে) ঢাকায় ১২-১৩ মে ইন্ডিয়ান ওশান কনফারেন্স আয়োজন নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

ড. এ কে আব্দুল মোমেন বলেন, আমরা যখন ওয়াশিংটনে পৌঁছাই সেখানে কোনো বিক্ষোভকারী খুঁজে পাইনি। এমনকি লন্ডনে থাকা অবস্থায় কোনো বিক্ষোভকারীকে দেখতে পাইনি। কোনো মুন্ডুও খুঁজে পাইনি। এগুলো ফেসবুকেই দেখি। ঘরের কোনায় বসে বানায়। যার কোনো সত্যতা নাই।

তিনি বলেন, আমি হোটেল থেকে বের হয়ে বহুত খুঁজেছি কোনো একটা লোককে পাই কিনা। কোনো একজন বিরোধী দলের লোক পাইলে তাকে জিজ্ঞেস করব, আপনারা এত অসন্তুষ্ট কেন? অথচ প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের জন্য আওয়ামী লীগের লোকজন লাইন ধরে ছিলো।

এক প্রশ্নের উত্তরে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ হলো গণতন্ত্র ও মানবাধিকারে সুতিকাগার। আওয়ামী লীগ সবসময় অবাধ ও সুষ্ঠু নির্বাচনে অঙ্গীকারবদ্ধ। আমি প্রায়ই বলি, সরকার ও নির্বাচন কমিশন চাইলেই অবাধ এবং সুষ্ঠু নির্বাচনের নিশ্চয়তা দিতে পারবে না। যতোক্ষণ পর্যন্ত না সরকারি ও প্রত্যেকটি বিরোধী দলকে অঙ্গীকারবদ্ধ ও অংশগ্রহণমূলক মনোভাব প্রকাশ করতে হবে।

তিনি বলেন, আমাদের এখানে ভোটার যাকে ইচ্ছে তাকে ভোট দিতে পারেন। আমাদের এখানে ন্যূনতম অংশগ্রহণমূলক ৭২ শতাংশ ভোট পড়ে। ইউরোপে হয় ৩০ থেকে ৩৫ শতাংশ। আর আমেরিকায় কদাচিত ২৮ শতাংশের বেশি ভোট পড়ে না।

ড. এ কে আব্দুল মোমেন আরো বলেন, কিছু দুষ্টু লোক আছে আমাদের নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করে। এক কোটি ভুয়া ভোট করে, আজিজ মার্কা ইলেকশন কমিশন করে। হ্যাঁ, না ভোট করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করেছিল। সুষ্ঠু নির্বাচন করার প্রচেষ্টা সব সময় আওয়ামী লীগের আছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

পররাষ্ট্রমন্ত্রী,বিক্ষোভকারী,লন্ডন,ওয়াশিংটন,ড. এ কে আব্দুল মোমেন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close