• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

দুই জেলায় বজ্রপাতে পাঁচ কৃষকের মৃত্যু

প্রকাশ:  ১০ মে ২০২৩, ২০:০৭ | আপডেট : ১০ মে ২০২৩, ২০:১০
পূর্বপশ্চিম ডেস্ক

দেশের দুই জেলা রাজবাড়ী ও মাগুরায় বজ্রপাতে পাঁচ কৃষকের মৃত্যু হয়েছে। বুধবার (১০ মে) বিকেলে রাজবাড়ী বালিয়াকান্দির বিলপাকুরিয়া ও কালুখালীর মদাপুর এবং মাগুরার শ্রীপুর উপজেলায় এ ঘটনা ঘটে।

মাগুরা: নিহত ৩

মাগুরার শ্রীপুর উপজেলার ৫নং দ্বারিয়াপুর ইউনিয়নের চৌগাছি গ্রামে বেলা সোয়া ৩টার দিকে পাটের ক্ষেতে কাজ করার সময় আকস্মিক বজ্রপাতে তিন কৃষি শ্রমিকের মৃত্যু হয়েছে।

নিহতরা হলেন- দ্বারিয়াপুর ইউনিয়নের চর চৌগাছি গ্রামের মৃত ছাদেক আলীর ছেলে শাহাদত আলী বিশ্বাস (৬০), জুলমত আলীর পুত্র মিজান শেখ (৫০) ও আছমত বিশ্বাসের পুত্র মোহাম্মদ আলী (৫৫)।

নিহত মোহাম্মদ আলী চর চৌগাছি গ্রামে শ্বশুর বাড়িতে থাকতেন। রাজবাড়ি বালিয়াকান্দির চরবিলা গ্রামে তার বাড়ি বলে জানা গেছে।

দ্বারিয়াপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস সবুর বলেন, নিহত তিন কৃষি শ্রমিক বেলা ৩টার দিকে চৌগাছি গ্রামের নজরুল বিশ্বাসের জমিতে শ্রমিক হিসেবে একসঙ্গে কাজ করছিলেন। হঠাৎ বিকট শব্দে বজ্রপাত হলে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। এ সময় অপর প্রান্তে থাকা জমির মালিক নজরুল বিশ্বাসও আহত হন। তাকে উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

খবর পেয়ে শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শ্যামানন্দ কুন্ডু ঘটনাস্থলে ছুটে যান।

রাজবাড়ী: নিহত ২

রাজবাড়ীর বালিয়াকান্দি ও কালুখালী উপজেলায় বিকেলে বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু হয়েছে।

নিহতরা হলেন বালিয়াকান্দির বিলপাকুরিয়া এলাকার সামাদ জোর্য়াদ্দারের ছেলে ইমদাদুল হক (২৮) এবং কালুখালীর মদাপুর এলাকার বাসুদেব সিংয়ের ছেলে কুমত সিং (৪২)। তারা দুজনই পেশায় কৃষক।

জানা গেছে, বিকেল সাড়ে ৪টার দিকে রাজবাড়ীর বিভিন্ন এলাকায় ঝড়ো বাতাস, বৃষ্টি ও বজ্রপাত হয়। এসময় ইমদাদুল হক বাড়ির পাশের রাস্তায় দাঁড়িয়ে ছিলেন। বৃষ্টির সঙ্গে হঠাৎ বজ্রপাত হলে তিনি গুরুতর আহত হন। স্থানীয়রা বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সাঈদুল ইসলাম তাকে মৃত ঘোষণা করেন।

অপরদিকে, একই সময় কালুখালীর মদাপুর এলাকার কুমত সিং তার বাড়ির অদূরে ভুট্টাক্ষেতে কাজ করছিলেন। এসময় বজ্রপাত হলে তিনিও গুরুতর আহত হন। হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত্য ঘোষণা করেন চিকিৎসক।

বজ্রপাতে ওই দুই কৃষকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন কালুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রাণবন্ধু চন্দ্র বিশ্বাস।

পূর্বপশ্চিমবিডি/এসএম

মৃত্যু,কৃষক,বজ্রপাত,রাজবাড়ী,মাগুরা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close