• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

নির্বাচন পরিপন্থী কাজ করলে আইনানুগ ব্যবস্থা: ইসি

প্রকাশ:  ১৮ মে ২০২৩, ২২:৪৪
নিজস্ব প্রতিবেদক

নির্বাচন পরিপন্থী কোনো কাজ করলে তিনি যেই বাহিনীর হোন না কেন, তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম।

বৃহস্পতিবার (১৮ মে) নির্বাচন ভবনে পাঁচ সিটি নির্বাচন উপলক্ষে অনুষ্ঠিত আইনশৃঙ্খলা বৈঠক শেষে সাংবাদিকদের কাছে তিনি এ কথা জানান।

মো. জাহাংগীর আলম বলেন, কমিশন বারবার বলছে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ নির্বাচন সংশ্লিষ্ট কোনো ব্যক্তি যদি নির্বাচনের আইন-কানুনের পরিপন্থী কোনো কাজ করেন, সেক্ষেত্রে নির্বাচন কমিশন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান এবং তার ফিরতি ফলাফল ও প্রাপ্তি সাপেক্ষে সিদ্ধান্ত গ্রহণ করেন।

তিনি বলেন, গাইবান্ধা নির্বাচনে যাদের বিরুদ্ধে তদন্তে অভিযোগ প্রমাণিত হয়েছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য নিয়োগকারী কর্তৃপক্ষকে বলা হয়েছে। ইতিমধ্যে অনেকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে এবং এখনো যাদের বিষয় প্রক্রিয়াধীন রয়েছে, তাদের বিষয়টা দ্রুত করতে বলা হয়েছে।

কথাটা আজকেও বলা হয়েছে উল্লেখ করে ইসি সচিব বলেন, যদি কেউ নির্বাচন আইনের পরিপন্থী কোনো কাজ করেন, তিনি যে বাহিনীর হোন না কেন, যেই ব্যক্তিই হোক, তাকে আইনের আওতায় আনার জন্য নির্বাচন কমিশন যথাযথ পদক্ষেপ গ্রহণ করবে। সুতরাং সুষ্ঠু, সুন্দর নির্বাচন আয়োজনের লক্ষ্যে কমিশনের পক্ষ থেকে সকলের সার্বিক সহযোগিতা কামনা করা হয়েছে এবং সবাই এ বিষয়ে কমিশনকে আশ্বস্ত করেছেন, যে যার অবস্থান থেকে সুষ্ঠু, শান্তিপূর্ণ নির্বাচন আয়োজনের জন্য তাদের পক্ষে সর্বাত্মক সহযোগিতা অব্যাহত রাখবেন।

তিনি বলেন, নির্বাচন কমিশনের পক্ষ থেকে বৈঠকে আইন-শৃঙ্খলা বাহিনী এবং সংশ্লিষ্টদের সুষ্ঠু নির্বাচনের জন্য সার্বিক সহযোগিতা প্রদানের আহ্বান জানানো হয়েছে এবং সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য তারা সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

ইসি সচিব বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর বাড়তি সদস্য প্রয়োজন হলে তারা অনুমোদন চেয়েছেন এবং কমিশন তাতে সম্মতি দিয়েছে। মাঠ থেকে তারা পর্যবেক্ষণ দিয়েছেন, পাঁচ সিটি নির্বাচন নিয়ে বড় ধরনের কোনো নাশকতা বা আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির কোনো শঙ্কা এখন পর্যন্ত নাই।

পূর্বপশ্চিমবিডি/এসএম

মো. জাহাংগীর আলম,সচিব,ইসি,নির্বাচন কমিশন,বাহিনী,কাজ,নির্বাচন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close