• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রাজধানীতে ১০২ কিলোমিটার বেগে কালবৈশাখী

প্রকাশ:  ২৩ মে ২০২৩, ২২:২০
নিজস্ব প্রতিবেদক

রাজধানী ঢাকার ওপর দিয়ে ১০২ কিলোমিটার বেগে কালবৈশাখী ঝড় বয়ে গেছে। মঙ্গলবার (২৩ মে) সন্ধ্যা ৬টা থেকে রাত পৌনে ৮টা পর্যন্ত ১৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক রাত পৌনে ৮টার দিকে গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, আগাঁরগাও এলাকায় পৌনে ছয়টায় প্রতি ঘণ্টায় রেকর্ড করা হয়েছে ৭৪ কিলোমিটার। আর বিমানবন্দর এলাকায় প্রায় একই সময়ে ঘণ্টায় ১০২ কিলোমিটার বেগে কালবৈশাখী আঘাত হানে। ঝড়ের সঙ্গে বৃষ্টি ও বজ্রপাত হয়েছে। এক থেকে দুই ঘণ্টা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হওয়ার পর আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক হবে।

আবহাওয়া অধিদপ্তর আজ সন্ধ্যা ছয়টায় আগামী সাত ঘণ্টার জন্য দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য পূর্বাভাস দিয়েছে। সেখানে বলা হয়েছে, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, সিলেট, ঢাকা, ফরিদপুর, যশোর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম ও কক্সবাজার অঞ্চলগুলোর ওপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ অস্থায়ীভাবে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নৌবন্দরগুলোকে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

এ ছাড়া দেশের অন্যান্য অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ অস্থায়ীভাবে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নৌবন্দরগুলোকে ১ নম্বর সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

কালবৈশাখী,রাজধানী,আবহাওয়া অধিদপ্তর
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close