• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ফখরুল: সাইবার নিরাপত্তা আইনও গণতন্ত্র বিরোধী

প্রকাশ:  ০৮ আগস্ট ২০২৩, ১৯:৪৪
পূর্বপশ্চিম ডেস্ক

ডিজিটাল সিকিউরিটি আইন সরাসরি বাতিলের দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একইসঙ্গে তিনি নতুন “সাইবার নিরাপত্তা আইন”কে গণতন্ত্র বিরোধী বলে মন্তব্য করেছেন।

তিনি বলেছেন, “বিদেশের সঙ্গে প্রতারণা করতে, লোক দেখানো জন্য এবং জনগণকে বোকা বানানোর জন্য এ আইনের নাম পরিবর্তন করা হয়েছে। এ আইন গণতন্ত্র বিরোধী, সাংবাদিকতা বিরোধী। যে নামই দেওয়া হোক- তা নিবর্তনমূলক।”

মঙ্গলবার (৮ আগস্ট) দুপুরে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, “আওয়ামী লীগ মানুষকে বোকা ভাবে, সে জন্য তারা আইন বাতিল না করে শুধু নাম পরিবর্তন করে উপস্থাপন করছে। নাম দিয়েছে সাইবার আইন। এটা বিদেশিদের ও দেশের মানুষের সঙ্গে প্রতারণা করার জন্য। আওয়ামী লীগ চায় একদলীয় শাসন ব্যবস্থা। তারা শুধু গণতন্ত্রের মোড়ক ব্যবহার করে ভেতরে বাকশাল কায়েম করে যাচ্ছে।”

তিনি আরও বলেন, “বর্তমান সরকার তার মেয়াদ বাড়ানোর জন্য বিচার বিভাগকে প্রধান হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। নির্বাচনে যারা আমাদের প্রার্থী হবেন তাদের জেল দিয়ে দিচ্ছে। দ্রুত বিচার করে রায় দেওয়া হচ্ছে। আওয়ামী লীগের মূল উদ্দেশ্য একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করা।”

আওয়ামী লীগ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, “সামনের নির্বাচনকে লক্ষ্য করে বিদেশি ও দেশের মানুষের কাছে ভালো সাজার চেষ্টা করে যাচ্ছে আওয়ামী লীগ। তাদের চরিত্রই এমন। এদের বিরুদ্ধে আন্তর্জাতিক চাপ আছে।”

ফখরুল ইমলাম আলমগীর,বিএনপি,সাইবার ক্রাইম
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close