• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

মৃত গরুর মাংস বিক্রির চেষ্টা: দুই কসাইকে জরিমানা

প্রকাশ:  ১০ আগস্ট ২০২৩, ১০:৫৯
পাবনা প্রতিনিধি

পাবনার ভাঙ্গুড়ায় মৃত গরু জবাই করে বিক্রির চেষ্টার অভিযোগে ফরিদ হোসেন (৩০) এবং স্বপন আলী (৩২) নামে দুই কসাইকে আটক করে এলাকাবাসী।পরে ভ্রাম্যমান আদালতে ১০ হাজার টাকা করে দুইজনকে বিশ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তাসমিয়া আক্তার বুধবার (০৯ আগস্ট) বিকেলে উপজেলার উত্তর মেন্দা গ্রামে এই অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমান আদালত সুত্র জানায়, ফরিদ এবং স্বপন দীর্ঘদিন ধরে ভাঙ্গুড়া শরৎনগর বাজারে শহিদুল ইসলামের মাংসের দোকানে কসাইয়ের কাজ করেন। বুধবার দুপুরে তাদের একটি গরু মারা যায়। এদিন বিকালে ফরিদ ও স্বপন চাকু, ছুরি ও চাপাতি সহ মরা গরুটি একটি নছিমন গাড়িতে করে নিয়ে মণ্ডতোষ ইউনিয়নের উত্তর মেন্দা গ্রামের একটি নির্জন এলাকায় নিয়ে নামায়। সেখানে তারা গরুর চামড়া ছাড়িয়ে মাংস প্রস্তুত করে নছিমন গাড়িতে তুলে নিয়ে শরৎনগর বাজারের উদ্দেশ্যে রওনা দেয়।

এই সময় গ্রামের বাসিন্দারা তাদেরকে আটক করে প্রশাসনকে খবর দেয়। পরে উপজেলা সহকারী কমিশনার ঘটনাস্থলে গিয়ে মরা গরুর বিষয়টি নিশ্চিত হয়ে অভিযুক্ত ফরিদ ও স্বপনকে বিশ হাজার টাকা জরিমানা করেন।

গ্রামের বাসিন্দারা জানায়, প্রায় ছয় মণ ওজনের মরা গরুর মাংস বিক্রির উদ্দেশ্যে ওই দুই কসাই তাদের দোকানে নিয়ে যাচ্ছিল। এত বড় অপকর্ম অপরাধ মাত্র ২০ হাজার টাকা জরিমানা। এর আগেও এই মাংসের দোকানের মালিক এমন অপকর্ম করেছে। প্রত্যেকবারই সামান্য জরিমানা করায় এরা বারবারই এমন অপরাধ করার সাহস পাচ্ছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাসমিয়া আক্তার পূর্ব পশ্চিম বিডিকে বলেন, মরা গরুর মাংস বিক্রির জন্য প্রস্তুত করায় দুই ব্যক্তিকে বিশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। দ্বিতীয়বার এমন অপরাধ করলে তাদেরকে দুই বছর পর্যন্ত জেল দেয়ার বিধান রয়েছে।

পাবনা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close