• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর দাবি ফখরুলের

প্রকাশ:  ১২ আগস্ট ২০২৩, ১৫:৫৮
পূর্বপশ্চিম ডেস্ক

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবি জানিয়েছেন।

শনিবার (১২ আগস্ট) রাজধানীর বনানীতে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ছোট ছেলে আরাফাত রহমান কোকোর ৫৪তম জন্মবার্ষিকী উপলক্ষে তার কবর জিয়ারত শেষে এ দাবি জানান বিএনপির মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, ‘গতকাল রাতেও আমি হাসপাতালে গিয়েছিলাম। বেগম খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিক্যাল বোর্ডের চিকিৎসকরা তার স্বাস্থ্য নিয়ে খুবই উদ্বিগ্ন। তারা মনে করছেন, অবিলম্বে উন্নত চিকিৎসার জন্য বেগম খালেদা জিয়াকে বিদেশে পাঠানো দরকার। দেশে তার মাল্টিপল অর্গান সমস্যার চিকিৎসা সম্পূর্ণভাবে সম্ভব হবে কি না, সে ব্যাপারে চিকিৎসকরা নিশ্চিত নন।

বিএনপির মহাসচিব বলেন, ‘মেডিক্যাল বোর্ডের চিকিৎসকরা বার বার খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে অ্যাডভান্স সেন্টারে পাঠানোর কথা বলছেন। গতকালও তারা একই কথা বলেছেন। ম্যাডামকে যত দ্রুত সম্ভব বিদেশে পাঠানোর ব্যাপারে আবারও তারা তাগিদ দিয়েছেন।’

তিনি বলেন, ‘খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে দল-মত নির্বিশেষে সবাই উদ্বিগ্ন। তার মুক্তির দাবিতে দেশজুড়ে মানুষ সোচ্চার হয়েছে। তাই, সরকারকে বলতে চাই, অবিলম্বে দেশনেত্রীকে মুক্তি দিন। তার সুচিকিৎসার জন্য বাইরে যাওয়ার ব্যবস্থা করুন। তা না হলে গণতন্ত্র মুক্তির জন্য যে আন্দোলন শুরু হয়েছে, সেই দাবি আদায় করে জনগণ অভ্যুত্থানের মাধ্যমে তাকে মুক্ত করবে।’

প্রসঙ্গত, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, হৃদরোগ, ফুসফুস, ডায়াবেটিস, কিডনি, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন।

খালেদা,মির্জা ফখরুল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close