• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||

রাণীনগরে জাতীয় শোক দিবস পালন

প্রকাশ:  ১৫ আগস্ট ২০২৩, ১৬:৪১
নওগাঁ প্রতিনিধি

নওগাঁর রাণীনগর উপজেলায় নানা কর্মসূচির মধ্য দিয়ে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

আজ মঙ্গলবার(১৫ আগস্ট) উপজেলা আওয়ামীলীগ এবং উপজেলা প্রশাসন কর্তৃক পৃথক ভাবে দিবসটি পালন করা হয়। কর্মসূচির প্রথমেই উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিত ভাবে উত্তোলন করা হয়। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে উপজেলা পরিষদ হলরুমে “বঙ্গবন্ধু” বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ-স্বাধীনতা শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অপরদিকে উপজেলা আওয়ামীলীগের আয়োজনে দলীয় কার্যালয়ের সামনে থেকে এক শোক র‌্যালী বের করা হয়। র‌্যালীটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাণীনগর উচ্চ বালিকা বিদ্যালয়ে গিয়ে শেষ হয়। এরপর বিদ্যালয় প্রাঙ্গনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য ও রাণীনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মো. আনোয়ার হোসেন হেলাল।

আরও উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সহ-সভাপতি আব্দুল বারী মোল্লা, সহ-সভাপতি ফরিদা বেগম, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, যুগ্ম সম্পাদক গোলাম আকন্দ, সাংগঠনিক সম্পাদক জারজিস হাসান মিঠু, প্রচার সম্পাদক আব্দুল খালেক, সদস্য রাহিদ সরদার, উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি আবু ইবনে সাঈদ চৌধুরী রাব্বী, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম স্বজল, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

এসময় প্রধান অতিথি শোককে শক্তিতে পরিণত করে আগামী জাতীয় নির্বাচনে নৌকা প্রতিকের পক্ষে কাজ করার প্রতি আহ্বান জানান। বর্তমানের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের কোন বিকল্প নেই। তাই বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ আর কাজের মাধ্যমে শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে তিনি সকল নেতাকর্মীদের ভেদাভেদ ভুলে যাওয়ার অনুরোধ জানান।

জাতীয় শোক দিবস
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close