• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

শাহবাগে হামলা-ভাংচুর, সাঈদীর ছেলেসহ আসামি পাঁচ হাজার

প্রকাশ:  ১৬ আগস্ট ২০২৩, ২২:৪৭
পূর্বপশ্চিম ডেস্ক

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় ও শাহবাগ মোড়ে জামায়াতে ইসলামীর নেতা ও আমৃত্যু কারাদণ্ড পাওয়া যুদ্ধাপরাধী দেলাওয়ার হোসাইন সাঈদীকে বহনকারী অ্যাম্বুলেন্সে হামলা ও ভাঙচুরের ঘটনায় শাহবাগ থানায় জামায়াত-শিবিরের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা হয়েছে।

বুধবার (১৬ আগস্ট) রাতে শাহবাগ থানায় দায়ের করা মামলায় সরকারি কাজে বাধা, শারীরিক হামলা ও গাড়িতে অগ্নিসংযোগের অভিযোগ আনা হয়েছে।

সম্পর্কিত খবর

    পুলিশ বাদী হয়ে মামলাটি করেছে। এ মামলায় পাঁচ হাজার নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

    পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মুহাম্মদ আশরাফ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

    মামলার অভিযোগে বলা হয়, বিএসএমএমইউ”র ভেতরে ও শাহবাগে ১৪ আগস্ট রাত থেকে শুরু করে ১৫ আগস্ট ভোর পর্যন্ত চলা জামায়াত শিবিরের বিক্ষোভ, সংঘর্ষ, ভাঙচুর, অগ্নিসংযোগের ঘটনায় শাহবাগ থানায় মামলা হয়েছে।

    শাহবাগ থানার উপ-পরিদর্শক মো. জব্বার বাদী হয়ে মামলাটি করেছেন। এতে আসামি হিসেবে নাম উল্লেখ আছে চারজনের।

    তারা হলেন, জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি ও সাবেক এমপি হামিদুর রহমান আজাদ, সাঈদীর ছেলে মাসুদ, জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ ও ঢাকা মহানগর জামায়াতের সহকারী সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম। এছাড়া অজ্ঞাত ৪,৫০০ থেকে ৫,০০০ জনকে আসামি করা হয়েছে।

    হৃদরোগে আক্রান্ত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাতে মারা যান ৮৩ বছর বয়সী সাঈদী।

    দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর পর রাজধানীসহ বেশ কয়েকটি জেলায় তার দলের নেতাকর্মীদের সহিংসতার খবরের মধ্যে মঙ্গলবার বিকেলে পিরোজপুরে তাকে দাফন করা হয়।

    জোহরের নামাজের পর পিরোজপুরে আল্লামা সাঈদী ফাউন্ডেশন প্রাঙ্গণে তার বড় ছেলের কবরের পাশে তাকে দাফন করা হয়। সেখানে তিন দফা জানাজা অনুষ্ঠিত হয় তার।

    জামাত-ই-ইসলামী,শিবির কর্মী
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close