• রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
  • ||

প্রশ্ন ফাঁসের ঘটনায় কোচিং পরিচালক আটক

প্রকাশ:  ১৯ আগস্ট ২০২৩, ১৩:৩৮
শেখ নাদীর শাহ্,খুলনা প্রতিনিধি:

মেডিক্যাল কলেজের ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁসের ঘটনায় জড়িত থাকার অভিযোগে খুলনার থ্রি ডক্টরস কোচিং সেন্টারের উপদেষ্টা ডা. ইউনুস খান ওরফে তারিমকে আটক করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ঢাকার সদস্যরা।

শুক্রবার (১৮ আগস্ট) সকালে তাকে কোচিং সেন্টার থেকে আটক করে ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে।

খুলনা সদর থানার ওসি হাসান আল মামুন ডা. তারিমের আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, প্রশ্ন ফাঁসবিষয়ক একটি তদন্তে সিআইডির প্রধান কার্যালয়ের একটি টিম খুলনায় এসে তাকে আটক করে ঢাকায় নিয়ে গিয়েছেন। তবে তার বিরুদ্ধে কোন মামলা হয়েছে কি না তা তিনি নিশ্চিত জানাতে পারেননি।

ডা. তারিম আওয়ামীপস্থী চিকিৎসকদের সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) খুলনা জেলার সাংগঠনিক সম্পাদক ও খুলনা মেডিকেল কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি। তিনি খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোপেডিক্স বিভাগের সহকারী রেজিস্ট্রার হিসেবে কর্মরত রয়েছেন। প্রায় দেড় যুগ ধরে তিনি মেডিকেল ভর্তি কোচিংয়ের সঙ্গে জড়িত।

গোয়েন্দা পুলিশের একটি সূত্র জানিয়েছেন, ডা. ইউনুস খান তারিম মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁসের সঙ্গে ১৬ বছর ধরে জড়িত। তিনি থ্রি ডক্টরস কোচিং সেন্টারের মাধ্যমে মেডিকেল কলেজে ভর্তির প্রশ্নপত্র ফাঁস করে কোটি কোটি টাকা আয় করেছেন।

সংশ্লিষ্টরা জানিয়েছে, সম্প্রতি সিআইডি প্রশ্নপত্র ফাঁস চক্রের ১২ সদস্যকে গ্রেপ্তার করেছে। তাদের মধ্যে সাতজন চিকিৎসক রয়েছে। ডা. তারিমও ওই চক্রের সঙ্গে সম্পৃক্ত।

এর আগে, ২০১৯ সালে মেডিক্যাল কলেজের প্রশ্ন ফাঁসের অভিযোগে ডা. তারিমকে আটক করেছিল সিআইডি।

প্রশ্নফাস
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close