• শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
  • ||

মেডিকেলের প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে খুলনার পাঁচ চিকিৎসক গ্রেফতার

প্রকাশ:  ২২ আগস্ট ২০২৩, ০১:০১
নিজস্ব প্রতিবেদক

মেডিক্যাল কলেজের ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় জড়িত থাকার অভিযোগে খুলনার আরো পাঁচ চিকিৎসককে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ঢাকার সদস্যরা। আজ সোমবার(২১ আগস্ট) প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় দায়েরকৃত মামলার তদন্তকারী সংস্থা সিআইডির প্রধান কার্যালয়ের একটি টিম তাদেরকে গ্রেপ্তার করেন।

গ্রেপ্তারকৃতরা হল, খুলনার থ্রি ডক্টরস কোচিং সেন্টারের উপদেষ্টা ডা. মো ইউনুসজ্জামান খান তারিম (৪০), ডা. লুইস সৌরভ সরকার (৩০), ডা. শর্মিষ্ঠা মন্ডল (২৬), ডা. মুসতাহিন হাসান লামিয়া (২৬) ও ডা. নাজিয়া মেহজাবিন তিশা (২৪)। তাদের মধ্যে ডা. শর্মিষ্ঠা খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক ও অন্যরা বেসরকারি বিভিন্ন হাসপাতালে রোগী দেখেন।

মেডিক্যাল কলেজের ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁসের ঘটনায় এর আগে ৭ জনসহ সর্বোমোট ১২ জন চিকিৎসককে গ্রেপ্তার করা হয়েছে।

উল্লেখ্য, ডা. তারিম চিকিৎসকদের সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) খুলনা জেলার সাংগঠনিক সম্পাদক ও খুলনা মেডিকেল কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি। তিনি খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোপেডিক্স বিভাগের সহকারী রেজিস্ট্রার হিসেবে কর্মরত রয়েছেন। প্রায় দেড় যুগ ধরে তিনি মেডিকেল ভর্তি কোচিংয়ের সঙ্গে জড়িত।

সিআইডির সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের অতিরিক্ত পুলিশ সুপার জুয়েল চাকমা বিষয়টি নিশ্চিত করে বলেন, খুলনা থেকে আটক পাঁচ চিকিৎসককে আজ সোমবার আদালতে সোপর্দ করা হয়েছে। তাদের মধ্যে দু’জনের প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িত থাকার দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেওয়ার কথা রয়েছে। বাকিরা জবানবন্দি না দিলে আদালতে রিমান্ড আবেদন করা হবে।পরবর্তীতে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি।

প্রশ্নফাস
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close