• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

সেতু নির্মাণে ভুল নকশা, ক্ষোভ প্রকাশ প্রধানমন্ত্রীর

প্রকাশ:  ০৫ সেপ্টেম্বর ২০২৩, ১৮:৫৭
নিজস্ব প্রতিবেদক

ভুল নকশা, সেতু নিচু করায় ক্ষোভ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য সেতু নির্মাণে সঠিকভাবে নকশা তৈরির নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

তিনি বলেছেন, কোথাও সেতু নির্মাণ করতে হলে সঠিক সম্ভাব্যতা সমীক্ষা করে নকশা ঠিক মতো করে তারপরই সেতু নির্মাণ করতে হবে।

আজ মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় তিনি এমন নির্দেশ দিয়েছেন।

‘নড়াই-কালিয়া জেলা মহাসড়কের ২১তম কিলোমিটারে কালিয়া নামক স্থানে নবগঙ্গা নদীর ওপর কালিয়া সেতু নির্মাণ’ শীর্ষক প্রকল্প অনুমোদন দিতে গিয়ে এমন নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এসব তথ্য জানিয়েছেন।

এখন থেকে ভূমি অধিগ্রহণের ক্ষেত্রে আগেভাগেই ওই এলাকার ছবি তুলে রাখার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেছেন, যেই স্থান অধিগ্রহণ করা হবে সেখানে যাতে কেই হঠাৎ করে বাড়ি, ঘর, বাস বা টিন দিয়ে কিছু করতে না পারে।

বাড়তি টাকা যাতে কেউ নিতে না পারে। এই ছাড়া সোলার প্যানেল তৈরির ক্ষেত্রে সঠিক উচ্চতা রাখারও নির্দেশ দিয়েছেন তিনি। কারণ সেখানে নিচে যাতে প্রচুর আলো-বাতাস চলাচল করতে পারে। প্যানেলের নিচে যাতে ফসল চাষ করা যেতে পারে।

এই সময় পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম, পরিকল্পনা সচিব সত্যজিত কর্মকার, আইএমইডির সচিব আবুল কাশেম মো. মহিউদ্দিন, পরিসংখ্যান তথ্য ও ব্যবস্থাপনা বিভাগের সচিব ড. শাহনাজ আরেফিন, আর্থ-সামাজিক অবকাঠামোর বিভাগের সদস্য (সচিব) মোসাম্মৎ নাসিমা বেগম, ভৌত অবকাঠামো বিভাগের সদস্য ড. এমদাদ উল্লা মিয়ান এবং কৃষি পানি সম্পদ এবং পল্লী প্রতিষ্ঠান বিভাগের সদস্য (সচিব) এ কে এম ফজলুল হক উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close