• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

মেগা প্রকল্প ভোটের মাঠে বাহবার জন্য নয় : পরিকল্পনামন্ত্রী

প্রকাশ:  ০৫ সেপ্টেম্বর ২০২৩, ১৯:২০
নিজস্ব প্রতিবেদক

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, দেশের মেগা প্রকল্পগুলো ভোটের মাঠে বাহবা পাওয়ার জন্য নয়, বরং উন্নয়ন কাজের সুফল জনগণের কাছে পৌঁছানোর জন্যই উদ্বোধন করা হচ্ছে।

সম্পর্কিত খবর

    মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) একনেক সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

    রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত হয়।

    সভা শেষে পরিকল্পনামন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার ভোটের রাজনীতি করে, তবে এখন যে বড় বড় প্রকল্প উদ্বোধন করা হচ্ছে সেগুলো নির্বাচনের আগে বাহবা পাওয়ার জন্য নয়, বরং এসব প্রকল্প সাধারণ মানুষের তুষ্টির জন্য করা হয়েছে। আগামী মাসে মেট্রোরেলও মতিঝিল পর্যন্ত চালু করা হবে।

    তিনি বলেন, নড়াইলে সেতু নির্মাণে ভুল নকশার জন্য প্রধানমন্ত্রী ক্ষোভ প্রকাশ করেছেন। ভবিষ্যতে যেকোনো প্রকল্পের নকশা নির্ভুলভাবে তৈরির নির্দেশ দিয়েছেন তিনি। একই সঙ্গে প্রকল্প এলাকায় হঠাৎ স্থাপনা গড়ে তুলে জমি অধিগ্রহণে কেউ যাতে অন্যায়ভাবে সুবিধা নিতে না পারে সেদিকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

    এ সময় পরিকল্পনা প্রতিমন্ত্রী শামসুল আলম বলেন, এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্বাচনী ভাবনা থেকে নয়। এ বছরের বাজেটও নির্বাচনকে কেন্দ্র করা হয়নি। তারপরও ভোটের আগে যদি এসব প্রকল্পের কাজ শেষ হয়, তাহলে জনগণ সে হিসেবে ভোট দেবে।

    একনেকের আজকের সভায় ১২ হাজার ৯৫১ কোটি ৪৯ লাখ টাকার ১৭টি প্রকল্পের অনুমোদন দেওয়া হয়েছে। এর মধ্যে ১০টি নতুন এবং সাতটি সংশোধিত প্রকল্প।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close