• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

একমি ল্যাবরেটরিজে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই শ্রমিকের মৃত্যু

প্রকাশ:  ০৬ সেপ্টেম্বর ২০২৩, ১০:৫২
পূর্বপশ্চিম ডেস্ক

ঢাকার ধামরাইয়ে একমি ল্যাবরেটরিজ নামে একটি ওষুধ কারখানায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার ঢুলিভিটা এলাকায় কারখানার ভেতরে নির্মাণাধীন ভবনে এ ঘটনা ঘটে।

মৃতরা হলেন- গাইবান্ধা সদর উপজেলার রিভাইদপুর এলাকার মো. সালাম (৪২) ও মমিন (৩০)। আহতরা হলেন- একই এলাকার মো. শরিফুল (২৮) ও মো. মোস্তফা (৩০)। হতাহতরা ভবন নির্মাণের পাইলিং শ্রমিক ছিলেন।

পুলিশ জানায়, একমি ল্যাবরেটরিজের কারখানার ভেতরে একটি নির্মাণাধীন ভবনের পাইলিংয়ের কাজ চলছিল। সেখানে অসাবধানতার কারণে রড বিদ্যুতায়িত হয়। এতে চার শ্রমিক আহত হন। উদ্ধার করে সাভারের গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালে নেওয়ার পথে গুরুতর আহত দুইজনের মৃত্যু হয়। অন্য দুইজন প্রাথমিক চিকিৎসা নিয়ে ফিরে গেছেন।

ধামরাই থানার উপ-পরিদর্শক (এসআই) রবিউল ইসলাম বলেন, খবর পেয়ে হাসপাতালে গিয়ে দুইজনের মরদেহ উদ্ধার করে থানায় আনা হয়েছে। বাকি দুইজন প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন।

প্রাথমিকভাবে জানা গেছে, অসাবধানতার কারণে বিদ্যুতায়িত হন তারা। বিষয়টি নিয়ে আইনি প্রক্রিয়া চলছে। এই বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, একমি ল্যাবরেটরিজের দায়িত্বরত নিরাপত্তা কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করলেও কারখানায় জ্যেষ্ঠ্য কোনো কর্মকর্তা নেই জানিয়ে তথ্য দিতে অস্বীকৃতি জানান। তথ্য পেতে পরবর্তীতে যোগাযোগ করতে বলেন তিনি। এমনকি নিজের নামও প্রকাশ করেননি তিনি।

একমি,বিদ্যুৎপৃষ্ট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close