• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ঢাকায় বিএনপির গণমিছিল, খালেদা জিয়ার মুক্তি দাবি

প্রকাশ:  ১১ সেপ্টেম্বর ২০২৩, ১১:৩৪
পূর্বপশ্চিম ডেস্ক

যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে সরকার পতনের এক দফা দাবিতে ঢাকায় গণমিছিল করেছে বিএনপি।

শনিবার (৯ সেপ্টেম্বর) বিকেল সোয়া তিনটায় ঢাকার দুটি স্থান থেকে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি এই মিছিল শুরু করে। মিছিল দুটি নয়া পল্টনে দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করেছে দলটি।

সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির সদস্যরা বক্তব্য দেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “এই সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য সব অনৈতিক কাজ করছে। আজ দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী খালেদা জিয়াকে আটক করে রেখেছে। অসহায় অবস্থায় তিনি মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।”

নেতাকর্মীদের উদ্দেশে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “রোদ-বৃষ্টি উপেক্ষা করে আপনাদের এই উপস্থিতি প্রমাণ করেছে এ দেশের মানুষ শেখ হাসিনাকে ‘‘না’’ বলে দিয়েছে। এ দেশের মানুষ এখন আর শেখ হাসিনার সরকারকে ক্ষমতায় দেখতে চায় না।”

তিনি বলেন, “এ মুহূর্তে খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে, কারাগারা আটক নেতাদের মুক্তি দিতে হবে, আমাদের সবার মামলা প্রত্যাহার করতে হবে। এই সরকার আমাদের সব অধিকার কেড়ে নিলেও আজ যে আওয়াজ উঠছে, তা উপেক্ষা করার ক্ষমতা তাদের নেই। তাই আসুন, আমরা সবাই ঐক্যবদ্ধ হই।”

দলের নেতাকর্মীদের সতর্ক থাকার পরামর্শ দিয়ে বিএনপি মহাসচিব বলেন, “আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গত পরশু বলেছেন, এখানে নাকি সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর আবারও আক্রমণ হতে পারে। তাই সবাইকে সতর্ক থাকতে হবে। আওয়ামী লীগ আক্রমণ করে বিএনপির ওপর দোষ চাপাবে।

খালেদা জিয়া,বিএনপি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close