• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ইবিতে নবীন শিক্ষার্থীকে র‍্যাগিংয়ের অভিযোগ, তদন্ত কমিটি গঠন

প্রকাশ:  ১২ সেপ্টেম্বর ২০২৩, ১০:০৯
পূর্বপশ্চিম ডেস্ক

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের এক নবীন শিক্ষার্থীকে র‌্যাগিংয়ের অভিযোগ উঠেছে একই বিভাগের কয়েকজন শিক্ষার্থীর বিরুদ্ধে। অভিযোগটি খতিয়ে দেখতে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

কমিটিকে আগামি সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। রবিবার (১০ সেপ্টেম্বর) এসব তথ্য নিশ্চিত করেছেন প্রক্টর অধ্যাপক ড. শাহাদাৎ হোসেন আজাদ।

তিনি বলেন, ২০২২-২৩ শিক্ষাবর্ষের ছাত্র তাহমিন ওসমান লিখিত অভিযোগ দিয়েছেন। ইতোমধ্যে উপাচার্য ও রেজিস্ট্রার বরাবর ওই অভিযোগের অনুলিপি পাঠানো হয়েছে। গঠন করা হয়েছে একটি শক্তিশালী তদন্ত কমিটি। অভিযোগ প্রমাণিত হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

লিখিত অভিযোগে বলা হয়েছে, গত ২ সেপ্টেম্বর ওরিয়েন্টেশন ক্লাসের পর ২০২১-২২ শিক্ষাবর্ষের মিজানুর ইমন, শুভ, পুলক ও সাকিব নবীন ছাত্র তাহমিন ওসমানের সঙ্গে দুর্ব্যবহার করেন। মানসিক নির্যাতনের একপর্যায়ে তাকে আটকে রাখা হয়। এ ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চেয়েছে তিনি।

অভিযোগ খতিয়ে দেখতে ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন সাইফুল ইসলামকে আহ্বায়ক করে পাঁচ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. সেলিনা নাসরিন, আইন প্রশাসক অধ্যাপক ড. আনিসুর রহমান ও সহকারী প্রক্টর মিথুন বৈরাগী। এ ছাড়া কমিটিতে সদস্য সচিব হিসেবে আছেন উপরেজিস্ট্রার আলিবুদ্দিন খান।

তদন্ত কমিটির আহ্বায়ক অধ্যাপক সাইফুল ইসলাম বলেন, এখনও চিঠি পাইনি। চিঠি পেলে খুব দ্রুতই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

র‌্যাগিং,অভিযোগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close