• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
  • ||

বৃষ্টিতে তলিয়ে গেছে ঢাকার বেশিরভাগ এলাকা

প্রকাশ:  ২২ সেপ্টেম্বর ২০২৩, ০৩:২৭ | আপডেট : ২২ সেপ্টেম্বর ২০২৩, ০৯:২৭
নিজস্ব প্রতিবেদক

রাজধানী ঢাকায় দিনের বিভিন্ন সময় বৃষ্টির পর সন্ধ্যা থেকে শুরু হয় একটানা বৃষ্টি। ভারী বৃষ্টিপাতে রাজধানীর বিভিন্ন এলাকার সড়ক পানিতে ডুবে যায়। এতে যান চলাচল ব্যাহত হয়। ভোগান্তিতে পড়েন রাতে ঘরমুখী মানুষ।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত ১১৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর।

সরেজমিনে দেখা যায়, টানা প্রায় তিন-চার ঘণ্টার বর্ষণে রাজধানীর মিরপুর, মোহাম্মদপুর, ফার্মগেট, ধানমন্ডি, কলাবাগান, নীলক্ষেত, কাঁটাবন, হাতিরপুল, কাঁঠালবাগান, আজিমপুর ও পলাশীসহ অনেক এলাকার রাস্তা পানিতে তলিয়ে যায়। এসব এলাকা থেকে অন্য এলাকায় যেতে অনেকের দীর্ঘক্ষণ গণপরিহবনের জন্য দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

জলমগ্ন সড়কে আটকা পড়ে দীর্ঘক্ষণ কাটাতে হয়েছে অনেককে। তাদের একজন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী চন্দ্রিকা রহমান। সে জানায়, স্কুল ছুটির পর কোচিং করে মায়ের সঙ্গে রাত ৯টায় সিদ্ধেশরী থেকে বাসায় ফিরছিল। তাদের বাসা পশ্চিম ধানমন্ডির মিতালী সড়কে। ফেরার পথে রাত ১০টার দিকে ধানমন্ডি-৫ নম্বর সড়ক–সংলগ্ন সাতমসজিদ সড়কে এলে সিএনজিচালিত অটোরিকশায় পানি ঢুকে সেটি বন্ধ হয়ে যায়। আধা ঘণ্টা ধরে তারা আর কোনো যানবাহন না পেয়ে বন্ধ অটোরিকশায় আটকে আছে।

রাত সাড়ে ১০টার দিকে নীলক্ষেত, কাঁটাবন, হাতিরপুল এলাকার সড়কেও পানি জমতে দেখা যায়।

এদিকে বৃষ্টির মধ্যে মিরপুরে বিদ্যুৎস্পষ্ট হয়ে একই পরিবারের তিনজনসহ চারজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টার দিকে মিরপুরে কমার্স কলেজ সংলগ্ন ঝিলপাড় বস্তির বিপরীত পাশের রাস্তায় এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে তিনজন একই পরিবারের। তারা হলেন, মো. মিজান (৩০), তার স্ত্রী মুক্তা বেগম (২৫) ও মেয়ে লিমা (৭)। এই দম্পতির ছয়মাস বয়সী ছেলে হোসাইনকে গুরুতর আহত অবস্থায় সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন জানান, এই পরিবারকে বাঁচাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মোহাম্মদ অনিক (২০) নামে আরেক তরুণের মৃত্যু হয়েছে। তারা সবাই ঝিলপাড় বস্তির বাসিন্দা। আহত শিশু হোসাইনকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

আগামীকালের পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের বেশির ভাগ জায়গায় এবং ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। এ সময় বজ্রপাতও হতে পারে। সেই সঙ্গে রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বৃষ্টি হতে পারে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

এলাকা,ঢাকা,বৃষ্টি,আবহাওয়া অধিদপ্তর
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close