• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ক্লিক করলে কিছু আসে না, গালি খেতে হয়: মেয়র আতিক

প্রকাশ:  ০৭ অক্টোবর ২০২৩, ০১:০২
নিজস্ব প্রতিবেদক

জন্মনিবন্ধন কার্যক্রমে ভোগান্তি নিয়ে রেজিস্ট্রার জেনারেলের ওপর ক্ষোভ প্রকাশ করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। শুক্রবার (৬ অক্টোবর) সকালে রাজধানীর একটি হোটেলে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষে আয়োজিত এক সভায় বক্তব্য প্রদানকালে তিনি এক্ষোভ প্রকাশ করেন।

রেজিস্ট্রার জেনারেলকে উদ্দেশ করে আতিকুল ইসলাম বলেন, পাসওয়ার্ড দিয়ে ক্লিক করলে কিছু আসে না। গালি খেতে হয় আমাদের। আপনার ফোন নম্বর দিয়ে দেন। ১০ জনের ফোন নম্বর পেপারে দিয়ে দেন। লিখে দেন, জন্মনিবন্ধনে সমস্যা হলে আমাদের সঙ্গে যোগাযোগ করবেন। দেখেন কতো ফোন আসে, কতো গালি খান। আমারো সহ্যের সীমা আছে। মনের দুঃখ থেকে কথাগুলো বলছি।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম। স্থানীয় সরকার বিভাগের সচিব মো. ইব্রাহিমের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন রেজিস্ট্রার জেনারেল রাশেদুল হাসান।

ক্ষোভ প্রকাশ করে ডিএনসিসি) মেয়র বলেন, আমার লোক এখনই ডাউনলোড দিতে গিয়েছিলো, হয় না। সার্ভার ডাউন না থাকলেও স্লো থাকে। সার্ভার ডাউন হলে কেউ ফোন ধরে না। দেশ এগিয়ে যাচ্ছে। দেশ উন্নত হচ্ছে। এ দেশে এমন চলতে পারে না।

রেজিস্ট্রার জেনারেলকে উদ্দেশ্য করে তিনি বলেন, আমরা যে গালি শুনছি, সেটা যদি পাল্লায় রাখি তা লোড নিতে পারবে না। না আমরা নিতে পারবো, না সরকার নিতে পারবে। এ সরকার ডিজিটাল বাংলাদেশ গড়তে চায়। এভাবে চললে কীভাবে হবে? আপনারা নিয়ে নেন, সেটাও পারবেন না, আইনে নাই। তাই সমস্যা সমাধান করুন।

ডিএনসিসি মেয়র বলেন, মানুষের ভোগান্তি কিন্তু বদ দোয়া। একটি মেয়ে গতকাল মিরপুরে কীভাবে কেঁদেছে। আমি মন্ত্রীকে বলেছি গ্লাসের পানি অর্ধেক আছে, অর্ধেক নাই। লোকবল, টেকনিক্যাল দিক সব সমাধান করুন। যেখানে সরকারের ইমেজ নির্ভর করে, সেখানে লোকবল সংকট থাকবে কেন?

পূর্বপশ্চিমবিডি/এসএম

ভোগান্তি,জন্মনিবন্ধন,আতিকুল ইসলাম,ডিএনসিসি,মেয়র,গালি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close