• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

নির্বাচিত হলে ফরিদপুরে বিশ্ববিদ্যালয় করে দেবো: প্রধানমন্ত্রী

প্রকাশ:  ১০ অক্টোবর ২০২৩, ১৬:১৫
ফরিদপুর প্রতিনিধি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত হলে ফরিদপুরে বিশ্ববিদ্যালয় করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (১০ অক্টোবর) পদ্মা সেতুর রেল সংযোগ উদ্বোধন করে ভাঙ্গার ডা. কাজী আবু ইউসুফ স্টেডিয়ামের জনসভায় দেওয়া ভাষণে তিনি এ প্রতিশ্রুতি দেন।

শেখ হাসিনা বলেন, প্রতিটি গ্রামে স্কুলগুলো উন্নত করে দিচ্ছি। রাস্তাঘাটের উন্নতি করে দিয়েছি। শিক্ষার দ্বার উন্মুক্ত করে দেওয়ার জন্য আমরা প্রায় প্রতি জেলায় জেলায় বিশ্ববিদ্যালয় করে দিয়েছি। আমি জানি ফরিদপুরে কোনও বিশ্ববিদ্যালয় নাই। দুর্ভাগ্যের বিষয় হলো- ফরিদপুরে যে মেডিক্যাল কলেজ ছিলো মাত্র ২৫০ বেডের। আমি সরকারে আসার পর সেই মেডিক্যাল কলেজের উন্নতি করে দিয়েছি। বিভাগে এখন পর্যন্ত চারটি মেডিক্যাল বিশ্ববিদ্যালয় করে দিয়েছি।

ফরিদপুর সবচেয়ে পুরনো একটা শহর হলেও সব সময় অবহেলিত উল্লেখ করে তিনি বলেন, এই ফরিদপুরের সার্বিক উন্নয়ন, সেই সঙ্গে প্রতিটি উপজেলায়…নৌকা মার্কায় ভোট দিয়ে মানুষ স্বাধীনতা পেয়েছে, আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে বলেই সমগ্র দেশের উন্নতি হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, ফরিদপুরে, আমি জানি সকলের অনেক দিনের আশা, এখানে একটি বিশ্ববিদ্যালয় করার। ইনশাআল্লাহ, আগামীতে সরকারে আসতে পারলে আমরা সেই বিশ্ববিদ্যালয় করে দেবো।

তিনি বলেন, প্রত্যেকটি উপজেলায় আমরা কারিগরি স্কুল করে দিচ্ছি। আমাদের ছেলে-মেয়েরা কারিগরি-ভোকেশনাল ট্রেনিং যাতে পায়, কর্মসংস্থানের ব্যবস্থা হয়, সেটা আমরা করে দিচ্ছি।

মেয়েদের শিক্ষা অবৈতনিক করে দেওয়ার কথা উল্লেখ করে সরকার প্রধান বলেন, মেয়েদের কাজের সুযোগ করে দিয়েছি। প্রাইমারি শিক্ষক মেয়েরাও ৬০ পার্সেন্ট পাবে, সেইভাবে আমরা ব্যবস্থা করে দিয়েছি।

২০০৮ সালের নির্বাচনি ইশতেহারে ডিজিটাল বাংলাদেশ গড়ার ওয়াদা দিয়েছিলেন, তা স্মরণ করিয়ে দিয়ে তিনি বলেন, আজকের বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশ। এখন সকলের হাতে মোবাইল ফোন। সবাই অনলাইন ব্যবহার করে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

প্রধানমন্ত্রী,বিশ্ববিদ্যালয়,ফরিদপুর,শেখ হাসিনা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close