• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সংলাপে বসতে আইনে কোনো প্রতিবন্ধকতা নেই: আইনমন্ত্রী

প্রকাশ:  ১৫ অক্টোবর ২০২৩, ২৩:২৮
নিজস্ব প্রতিবেদক

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, বিরোধীদলের সঙ্গে সংলাপে বসতে আইনে কোনো প্রতিবন্ধকতা নেই। কিন্তু কথা হচ্ছে, সংলাপ হতে হলে কিছু আইনি জিনিস যেগুলো বাস্তবে আছে সেগুলোকে মেনে সংলাপে আসতে হয়। সেগুলো না মানলে সংলাপ হয় না।

রোববার (১৫ অক্টোবর) নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

‘আইন মন্ত্রণালয়ে একটি বিশেষ শাখা খোলা হয়েছে, যে শাখার কাজ হলো বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা ও গায়েবি মামলার তালিকা করে নির্দিষ্ট কিছু মামলার দ্রুত বিচার করে সাজা দিতে আদালতকে নির্দেশ দেওয়া’- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এ মন্তব্যের বিষয়ে আনিসুল হক বলেন, দেখুন- আমি ওনাকে (ফখরুল) একজন ভদ্রলোক হিসেবে চিনি। ২০১৪ সালে যখন আমি প্রথম আইনমন্ত্রী হই, তখন থেকেই কিন্তু আমরা একটা সেল করেছিলাম। উদ্দেশ্য ছিলো মামলার জট কমানো। এখনো সেই সেলটা আছে। কিন্তু এটাকে কেউ যদি ভিন্ন খাতে নিয়ে রাজনৈতিক কাজে ব্যবহারের স্বার্থে জনগণকে বিভ্রান্ত করেন, তবে আমার দুঃখিত হওয়া ছাড়া আর কিছু বলার নেই।

খালেদা জিয়ার কিছু হলে প্রধানমন্ত্রী ও আইনমন্ত্রীসহ বেশ কয়েকজনকে আসামি করে মামলা করা হবে- বিএনপি নেতাদের এমন মন্তব্যের পরিপ্রেক্ষিতে তিনি বলেন, স্বাধীন বাংলাদেশে গণতন্ত্রের চর্চা হচ্ছে, যে যা খুশি তা-ই বলতে পারে। কিন্তু এটাও মনে রাখতে হবে, দেশে একটা আইন আছে এবং কেউ আইনের ঊর্ধ্বে নয়। আইন আইনের গতিতে চলবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

আইনমন্ত্রী,প্রতিবন্ধকতা,সংলাপ,আইন,আনিসুল হক
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close