• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ব্রিটিশ প্রধানমন্ত্রীও আমার মতো রাজকীয়ভাবে চলে না: শিল্পমন্ত্রী

প্রকাশ:  ২২ অক্টোবর ২০২৩, ১২:০০ | আপডেট : ২২ অক্টোবর ২০২৩, ১৯:০৪
নিজস্ব প্রতিবেদক

অবকাঠামো উন্নয়নের ফলে গ্রামের মানুষের জীবনযাত্রার মান বেড়েছে বলে দাবি করেছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

সম্পর্কিত খবর

    মন্ত্রী বলেন, কাল আমি এক অনুষ্ঠানে ছিলাম, এক অ্যাডিশনাল সেক্রেটারির। ওরা আগে বাড়িতে যেত না। এখন ছুটি পেলে নিজের গ্রামে যায়। নিজের গ্রামের বাড়িতে এখন কমিউনিকেশন হয়ে গেছে। জায়গা, জমি, আগামী প্রজন্মতো একবার আসতে হবে। এত সুবিধা বিদেশে নেই। এত লর্ডলি চলার মতো, আমরা যে রাজকীয়ভাবে চলি। ব্রিটিশ প্রাইম মিনিস্টারতো চলে না আমার মতো। আমি নূরুল মজিদ হুমায়ূন যেভাবে চলি। আমার তিনটা গাড়ি, আমার ড্রাইভার, স্যালুট, পুলিশ এগুলো নেই কারও। এর চেয়ে সুন্দর দেশ কার আছে? তারপরও কেন চোর হবে, দুর্নীতি কেন করবো? কত লাগে?

    রোববার (২২ অক্টোবর) বেসরকারি গবেষণা সংস্থা সেন্টার ফর পলিসি ডায়লগ (সিপিডি) আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন।

    মন্ত্রী বলেন, গ্রাম বদলে গেছে। গ্রামে সব কিছু পাওয়া যায়। অনেক বন্ধুকে ধরে গ্রামে নিয়েছি। যারা বিশ্বব্যাংকে ছিল, বহু জায়গায় ছিল। রিটায়ারমেন্টের পর তারা ঘুরে দেখে। বলি, তুই তো ইউনিভার্সিটিতে পড়াইছস, আমি কয়টা প্রাইমারি স্কুল করেছি দেখ। ঘুর আমি কয়টা প্রতিষ্ঠান করেছি, চল। হোয়াট ইউ হ্যাভ ডান, দেশের জন্য তোমার কোনো অবদান নেই। এখনো বইসা বইসা বিশ্বব্যাংকের টাকাই খাও। বউ ছেলেমেয়ে রেখে আসছ, আবার বুয়া হয়ে যাও বাচ্চাদের পালতে।

    মন্ত্রী বলেন, আমার ডক্টরেট নাই, পিএইচডিও নাই। সবচেয়ে খারাপ ছেলেটা আমি চলে গেলাম গ্রামে। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বেরিয়ে। আমি দেখি অনেকেই ছেড়ে দিয়ে গ্রামে গেছে। আমাদের এখন যে অবস্থা গ্রামে, আমি খুব আশাবাদী। গ্রামে মানুষের জীবনযাত্রার মান বেড়েছে। এখন যাচ্ছে সবাই, গ্রামকে বদলে দেবো এটা করাতে গ্রাম বদলে গেছে। সব কিছু পাওয়া যায়।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close