• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মহাখালীতে খাজা টাওয়ারে আগুন, সাত জন উদ্ধার

প্রকাশ:  ২৬ অক্টোবর ২০২৩, ২১:৫০
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মহাখালীর খাজা টাওয়ারে লাগা আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট। এখন পর্যন্ত ভবন থেকে ৭ জনকে জীবিত উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। তবে ধারণা করা হচ্ছে, আরও বেশ কয়েকজন ভবনটিতে আটকে রয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, আগুন লাগায় ভবনটির বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে। আগুনের কারণে প্রচণ্ড ধোঁয়ার সৃষ্টি হয়েছে। বিভিন্ন ফ্লোরের বারান্দায় দাঁড়িয়ে মোবাইলের লাইট জ্বালিয়ে বাঁচার জন্য আকুতি জানাচ্ছেন আটকে পড়া কয়েকজন। ফায়ার সার্ভিসের কর্মীরা তাদের উদ্ধারের চেষ্টা করছেন।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) ফায়ার সার্ভিসের সদরদপ্তরের মিডিয়া সেল থেকে জানানো হয়, এখন পর্যন্ত ৭ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। রাত ৮টার দিকে ফায়ার সার্ভিস সদর দপ্তর থেকে মিডিয়া কর্মকর্তা শাজাহান সিকদার এই তথ্য জানান।

পৌনে ৭টার দিকে ডিএমপির গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. শহীদুল্লাহ জানান, মহাখালীতে বহুতল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় ভবনে বেশ কয়েকজন আটকে পড়েছেন। ফায়ার সার্ভিসের কর্মীরা তাদের নামানোর চেষ্টা করছেন। পুলিশ সদস্যরা তাদের সহযোগিতা করছেন।

বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, আগুন লাগা ভবন থেকে কয়েকজন লাফিয়ে পড়েছেন। তাদের হাসপাতালে পাঠানো হয়েছে। এখন পর্যন্ত কারো মৃত্যুর সংবাদ পাইনি।

বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে মহাখালীর আমতলী এলাকার খাজা টাওয়ারে আগুন লাগে। ১৪ তলা ওই ভবনের ১৩ তলায় আগুন লেগেছে বলে ফায়ার সার্ভিস জানিয়েছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট কাজ করছে।

আগুন লাগার পর আমতলী থেকে গুলশান-১ নম্বরমুখী সড়কের দুই পাশে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

উদ্ধার,আগুন,মহাখালী,খাজা টাওয়ার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close