• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

সতর্ক অবস্থানে পুলিশ

অবরোধের দ্বিতীয় দিনে বেড়েছে যান চলাচল

প্রকাশ:  ০১ নভেম্বর ২০২৩, ১০:২১ | আপডেট : ০১ নভেম্বর ২০২৩, ১১:১৮
নিজস্ব প্রতিবেদক

বিএনপি-জামায়াতের ডাকা তিন দিনের সর্বাত্মক অবরোধের দ্বিতীয় দিন বুধবার (১ নভেম্বর)। প্রথম দিন মঙ্গলবারের (৩১ অক্টোবর) তুলনায় রাজধানীতে যান চলাচল বেড়েছে। বেড়েছে মানুষের চলাফেরাও। একই সঙ্গে যেকোনো ধরনের অপ্রীতিকর অবস্থা এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

সকালে রাজধানীর যাত্রাবাড়ী, নিউমার্কেট, বাড্ডা, শাহবাগসহ বিভিন্ন এলাকা ঘুরে এ চিত্র দেখা গেছে।

রাজধানীর যাত্রাবাড়ীর সাইনবোর্ড, সাদ্দাম মার্কেট, শনির আখড়া, রায়েরবাগ ঘুরে দেখা গেছে, গতকালের চেয়ে বেশি গাড়ি চলাচল করছে। বাস স্টপেজগুলোতে মানুষের আনাগোনাও ছিলো বেশি। যানবাহন সংকটে মানুষ ভোগান্তিতে পড়েছে এমন চিত্র দেখা যায়নি। বরং রায়েরবাগ বাস স্ট্যান্ডে কিছু বাসকে যাত্রীর জন্য অপেক্ষা করতে দেখা গেছে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বাস, মিনিবাস, লেগুনা, সিএনজিচালিত অটোরিকশা, পণ্যবাহী ট্রাক, মোটরসাইকেল ও প্রাইভেট কার চলাচল করতে দেখা গেছে। তবে গতকালের মতো আজও দূরপাল্লার বাস ছিল খুবই কম। মহাসড়ক ধরে দু-একটি দূরপাল্লার বাস চলাচল করতে দেখা গেছে।

সাইনবোর্ড এলাকায় বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীকে সতর্ক অবস্থায় দেখা গেছে। নাম প্রকাশ না করার শর্তে একজন পুলিশ কর্মকর্তা বলেন, যাতে কোনো ধরনের নাশকতা বা বিশৃঙ্খলা না হয় সেজন্য আমরা সতর্ক অবস্থানে আছি। আমাদের এ অবস্থান অব্যাহত থাকবে।

অন্যদিকে সকাল ৮টায় সায়েন্সল্যাব, নিউমার্কেট এলাকায় দেখা যায়, রাস্তায় একের পর এক গাড়ি চলছে। তবে পথচারী তেমন একটা দেখা যায়নি। অফিসগামী মানুষের সংখ্যাই বেশি। যে গাড়িগুলো রাস্তায় চলাচল করছে তাতেও ভিড় নেই৷ অনেক গাড়ির সিট ফাঁকা। কোনোরকম সিগন্যাল ছাড়াই রাস্তায় গাড়ি চলাচল করছে। সাত কলেজের চূড়ান্ত পরীক্ষা চলমান থাকায় ঢাকা কলেজ ও ইডেন মহিলা কলেজের সামনে পরীক্ষার্থীদের ভিড় দেখা গেছে।

এদিকে গতকালের মতো আজও সড়কে ব্যক্তিগত যান, মোটরসাইকেল ও রিকশার চলাচল বেশি দেখা গেছে। সায়েন্সল্যাব এলাকার রিকশাচালক শহিদুল বলেন, আমরা গরিব মানুষ। রিকশা চালাইয়া রোজগার কইরা খাই। অবরোধ হইলেও রিকশা চালান লাগে। ভাড়া অনেক সময় দশ-বিশ টাকা বেশি চাই, দিতে চায় না সবাই।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সাত কলেজের চূড়ান্ত পরীক্ষা চলমান। সকাল সাড়ে ৯ টায় পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও অনেকেই সকাল ৭টার পর থেকেই কেন্দ্রের সামনে আসতে শুরু করেছেন।

এছাড়া বাড্ডা, রামপুরা ও বিমানবন্দর সড়ক ঘুরে দেখা গেছে, এসময়ে রাস্তায় গাড়ির যে বাড়তি চাপ থাকে, তা নেই। তবে রাস্তায় মানুষের উপস্থিতি গতকালের (মঙ্গলবার) তুলনায় কিছুটা বেড়েছে।

মতিঝিলে একটি ফাইন্যান্স কোম্পানিতে চাকরি করেন মাহমুদুল হক। তিনি বলেন, বেসরকারি চাকরি করি। অফিস করতেই হবে। অবরোধের কারণে কিছুটা চিন্তায় ছিলাম। গাড়ি পাওয়া যায় কি না এ চিন্তায় আগেই বের হয়ে গেছি। অফিসের সময় ৯টা। মনে হচ্ছে আগেই পৌঁছে যাবো। রাস্তা ফাঁকা

শাহবাগ এলাকাতে গিয়েও দেখা গেছে একই চিত্র।

পূর্বপশ্চিমবিডি/এসএম

পুলিশ,সতর্ক,চলাচল,যান,অবরোধ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close