• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নির্বাচনে ৩৩ কেন্দ্রে হেলিকপ্টার চান কর্মকর্তারা

প্রকাশ:  ০৬ নভেম্বর ২০২৩, ২৩:৫৮
নিজস্ব প্রতিবেদক

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট গ্রহণের উপকরণ পাঠানোর জন্য ৩৩ কেন্দ্রে হেলিকপ্টার প্রয়োজন। এ কেন্দ্রগুলো সব পার্বত্য অঞ্চলের দুর্গম এলাকায় অবস্থিত। এ জন্য পার্বত্য অঞ্চলের খাগড়াছড়ি, বান্দরবন ও রাঙ্গামাটি জেলার কর্মকর্তারা এ কেন্দ্রগুলোতে ভোটের উপকরণ পৌঁছানোর জন্য হেলিকপ্টার চেয়েছেন।

সোমবার (৬ নভেম্বর) নির্বাচন কমিশনের সংশ্লিষ্ট সূত্র থেকে এ তথ্য জানা গেছে।

এর আগে হেলিকপ্টারের চাহিদা চেয়ে সম্প্রতি রাঙামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি জেলার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তাদের বরাবর চিঠি দেয় নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনের উপসচিব (নির্বাচন পরিচালনা-২ অধিশাখা) মো. আতিয়ার রহমানের সই করা চিঠি পার্বত্য তিন জেলার নির্বাচন অফিসার বরাবর পাঠানো হয়। সোমবার সেই চিঠির উত্তরে ৩৩ কেন্দ্রের কথা জানান এই তিন জেলার নির্বাচন কর্মকর্তারা।

খোঁজ নিয়ে জানা যায়, এই তিন জেলার মধ্যে খাগড়াছড়ি জেলায় তিনটি, বান্দরবান জেলায় ১২টি ও রাঙামাটি জেলায় ১৮টি ভোট কেন্দ্র রয়েছে।

এই কেন্দ্রগুলোতে হেলিকপ্টারের প্রয়োজন বলে নির্বাচন কর্মকর্তারা জানিয়েছেন।

সম্প্রতি নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছিল, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে পার্বত্য অঞ্চলের ভোটকেন্দ্রগুলোতে নির্বাচনী মালামাল পাঠানো এবং ভোটগ্রহণ কর্মকর্তাদের আনা-নেওয়ার কাজে হেলিকপ্টারের প্রয়োজন হতে পারে।

এছাড়া এর আগেও পার্বত্য অঞ্চলের দুর্গম ভোটকেন্দ্রগুলোতে যাতায়াত ও ভোটের উপকরণ পাঠাতে বিমানবাহিনীর হেলিকপ্টার ব্যবহার করেছে ইসি। এবারো সেটাই ব্যবহার করার সম্ভাবনা রয়েছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

কর্মকর্তা,হেলিকপ্টার,নির্বাচন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close