• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||

আগুন আগ্রাসনের মাধ্যমে রাজনৈতিক সমাধান কখনোই হয়নি

প্রকাশ:  ১৫ নভেম্বর ২০২৩, ১৭:০০
পূর্ব পশ্চিম ডেস্ক

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, আগুন আগ্রাসনের মাধ্যমে রাজনৈতিক সমাধান কখনোই হয়নি, এবারও হবে না।

বুধবার (১৫ নভেম্বর) গুলিস্তানের শহীদ মতিউর পার্কের (মহানগর নাট্যমঞ্চ) ভেতরে নির্মিত 'রাইসা' নগর ব্যায়ামাগার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মেয়র তাপস বলেন, আমরা অত্যন্ত ব্যথিত যে, গণপরিবহনের ওপর বেশি আগ্রাসন হচ্ছে। আমরা রাজনৈতিক সংগঠনগুলোকে অনুরোধ করব, এই আগ্রাসন, এই অন্যায় এবং আগুন দিয়ে নিরীহ মানুষকে পুড়িয়ে যে রাজনীতি করা হচ্ছে, সেটি তারা প্রত্যাহার করে আসন্ন নির্বাচনে তারা অংশগ্রহণ করবে।

তিনি বলেন, নির্বাচনের মাধ্যমেই রাজনৈতিক সমাধান সম্ভব। আগ্রাসন করে, আগুন দিয়ে পুড়িয়ে কখনোই কোনো রাজনৈতিক সমাধানে উপনীত হওয়া যায়নি। এবারও যাবে না।

আরেক প্রশ্নের জবাবে মেয়র বলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নগরবাসীর জন্য প্রতিটি ওয়ার্ডেই একটি করে ব্যায়ামাগার স্থাপন করবে। তারই অংশ হিসেবে আজ আমরা ১৩ নম্বর ওয়ার্ডে 'রাইসা' নগর ব্যায়ামাগারের উদ্বোধন করলাম। আমাদের ব্যায়ামাগারগুলো যাতে অত্যন্ত পেশাদারিত্বের সঙ্গে পরিচালিত হয় সেজন্য আমরা একটি নীতিমালা প্রণয়ন করেছি। যৌথ মূলধনি অংশীদারত্বের মাধ্যমে আমরা এসব ব্যায়ামাগার পরিচালনা করছি।

পরে মেয়র সংস্কার পরবর্তী ২০ নম্বর ওয়ার্ডের সেগুনবাগিচা সামাজিক অনুষ্ঠান কেন্দ্র এবং ৭৫ নম্বর ওয়ার্ডের ত্রিমোহনী প্রান্তে জিরানি খাল পরিষ্কার কার্যক্রম পরিদর্শন করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন করপোরেশনের প্রধান প্রকৌশলী আশিকুর রহমান, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মো. ইফতেখার আহমেদ চৌধুরী, অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ শফিকুল ইসলাম, অঞ্চল-২ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা সুয়ে মেন জো, প্রধান সমাজকল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তা আকন্দ মোহাম্মদ ফয়সাল উদ্দিন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. খায়রুল বাকের প্রমুখ।

তাপস,ডিএসসিসি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close