• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

নির্বাচনকে কেন্দ্র করে

ঠিকানা পরিবর্তন করতে ইসিতে সাকিব

প্রকাশ:  ২৭ নভেম্বর ২০২৩, ২০:১৭
নিজস্ব প্রতিবেদক

ঠিকানা পরিবর্তনের জন্য নির্বাচন কমিশনে গিয়েছিলেন মাগুরা-১ আসনের আওয়ামী লীগের প্রার্থী জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান।

আজ সোমবার(২৭ নভেম্বর) নির্বাচন কমিশনে জাতীয় পরিচয়পত্র নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক (ডিজি) এ কে এম হুমায়ুন কবীরের সাথে সাক্ষাৎ করেন সাকিব।

জানা যায়, সাকিব আল হাসান তার বর্তমান ঠিকানা ঢাকার বনানী থেকে পরিবর্তন করে মাগুরা পৌরসভার ১ নম্বর ওয়ার্ডে নিতে চান। সংসদ নির্বাচনে প্রার্থী হতে হলে সংশ্লিষ্ট আসনের ভোটার হতে হবে, এমন কোনো বাধ্যবাধকতা নেই।

তবে প্রার্থী নিজেই যদি নিজেকে ভোট দিতে না পারেন তবে ভোটারদের মাঝে ভুল বার্তা যায়। এমন উপলব্ধি থেকেই তিনি বর্তমান ঠিকানা পরিবর্তনের আবেদন করেছেন। আর বর্তমান ঠিকানাই একজন নাগরিকের ভোটার এলাকা হিসেবে বিবেচিত হয়।

আওয়ামী লীগ বিশ্বসেরা এই অলরাউন্ডারকে মাগুরা-১ আসন থেকে দলীয় মনোনয়ন দিয়েছে।

এনআইডি ডিজি বলেন, ‘সাকিব আল হাসান এমনিতেই সৌজন্য সাক্ষাৎ করতে এখানে এসেছিলেন। আমি আগে থেকেই নানা খেলাধুলার সাথে সম্পৃক্ত। তাই একজন খেলোয়াড় আমার কাছে আসতেই পারেন।’

ইসির সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, ১৪ সেপ্টেম্বরের পর নতুন করে ভোটার তালিকায় কাউকে যুক্ত না করার সিদ্ধান্ত নির্বাচন কমিশন নিলেও ভোটার এলাকা স্থানান্তরে অসুবিধা নেই।

কেননা যিনি প্রার্থী হবেন তাকে অতীতেও অনুমোদন দিয়েছে কমিশন। এই ক্ষেত্রে সাকিবের ভোটার এলাকা পরিবর্তনের আবেদনটি কমিশনের কাছে উত্থাপন করা হবে। নির্বাচন কমিশন অনুমোদন দিলে তার ভোটার এলাকা পরিবর্তন হয়ে যাবে।

সাকিব আল হাসান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close