• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

আসন্ন সংসদ নির্বাচনে

সাকিবকে সমর্থন দিয়ে অনুসারীদের বার্তা দিলেন সাইফুজ্জামান শিখর

প্রকাশ:  ২৭ নভেম্বর ২০২৩, ২৩:৩৮
নিজস্ব প্রতিবেদক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা–১ আসন থেকে এবারও মনোনয়ন দৌড়ে এগিয়ে ছিলেন বর্তমান সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর।তবে শেষ মুহূর্তে সাকিব আল হাসান এসে সব হিসাব–নিকাশ বদলে দিয়েছেন। এতে বড় ধরনের ধাক্কা খেয়েছেন বর্তমান সংসদ সদস্যের অনুসারীরা।

এদিকে দলীয় সিদ্ধান্তে নৌকায় মনোনয়ন পেতে ব্যার্থ হলেও আগামী নির্বাচনে মাগুরা–১ আসনের আওয়ামী লীগের প্রার্থী সাকিব আল হাসানকে সর্বোচ্চ সহযোগিতার আশ্বাস দিয়েছেন বর্তমান সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর। এছাড়া নিজ অনুসারী এবং দলীয় নেতাকর্মীদের অনুরোধ করেছেন নৌকার প্রার্থীর পক্ষ হয়ে কাজ করতে।

সাকিবের মনোনয়ন কেনার প্রতিক্রিয়ায় স্থানীয় আওয়ামী লীগের অনেক নেতাই এটাকে অনাকাঙ্ক্ষিত বলেছিলেন। তাদের অনেকেই মনে করেন, গত ১৫ বছরে মাগুরায় আওয়ামী লীগের রাজনীতিতে শক্ত অবস্থান তৈরি করেছেন সাইফুজ্জামান শিখর। ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ থেকে জেলা আওয়ামী লীগসব জায়গাতেই তার অনুসারীরা সংখ্যাগরিষ্ঠ। এমন পরিস্থিতে সাইফুজ্জামান শিখরকে মনোনয়নবঞ্চিত করায় আওয়ামী লীগের নেতাকর্মীরা দ্বিধাবিভক্ত হয়ে যেতে পারেন।

এই বিষয়ে বর্তমান সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর বিভিন্ন গণমাধ্যমকে জানিয়েছেন, ‘আমার অবস্থান একদম পরিষ্কার। নেত্রী আমাকে নৌকা আমানত হিসেবে দিয়েছেন। এই আমানত ফেরত দেয়ার দায়িত্ব আমার। ফলে সাকিব এখানে কোনো বিষয় না, (নৌকা) যাকেই দিত, আমি আমার সর্বোচ্চ যতটুকু করার, আমি তার জন্য করতাম। সাকিবের জন্যও আমার যতখানি যা করার আমি করব। এই নিয়ে সাকিবের টেনশন (চিন্তা) করার কিছু নেই।’

সাইফুজ্জামান শিখর আরও বলেন, সাকিবের সাথে কথা হয়েছে, তার বাবার সাথেও কথা হয়েছে। তাদের বলেছি, এটা আওয়ামী লীগের মনোনয়ন, আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে নিয়ে কাজ করেন।

সাকিব আল হাসান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close