• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ডিসেম্বরে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল রাত ৮টা পর্যন্ত চালানোর পরিকল্পনা

প্রকাশ:  ২৯ নভেম্বর ২০২৩, ০০:৩৬
নিজস্ব প্রতিবেদক

চলতি বছরের ডিসেম্বরে রাজধানী ঢাকার উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচলের সময় বাড়তে পারে। বর্তমানে এ অংশে সকাল ৭টা থেকে ১১টা পর্যন্ত চলাচল করছে। সময় বাড়িয়ে তা রাত ৮টা পর্যন্ত করা হবে। তবে এমআরটি ও র‌্যাপিড পাসধারীরা সাড়ে ৮টা পর্যন্ত চলাচলের সুযোগ পাবেন। সময় বাড়ার সঙ্গে সঙ্গে স্টেশনের সংখ্যাও বাড়বে।

মঙ্গলবার (২৮ নভেম্বর) সংশ্লিষ্ট সূত্রে এসব তথ্য জানা যায়।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের যুগ্মসচিব মোহাম্মদ আবদুর রউফ বলেন, আমাদের টার্গেট ডিসেম্বরের মধ্যেই যেসব স্টেশন বাকি রয়েছে সেগুলো খুলে দিয়ে উত্তরা উত্তর থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল পুরোদমে চালু করা। যেন নতুন বছর থেকে রাজধানীবাসী আরামে চলাচল করতে পারে।

মেট্রোরেল পূর্ণাঙ্গ রূপে চালু হলে সময়ও বাড়বে জানিয়ে তিনি বলেন, অবশ্যই আমাদের ইচ্ছে আছে পুরোপুরি মেট্রোরেল চালু হলে সময়ও বাড়ানো হবে। তখন রাত ৮টা পর্যন্ত চলবে। আর যাদের পাস আছে তারা সাড়ে ৮টা পর্যন্ত চড়তে পারবে।

ডিসেম্বরের ঠিক কবে নাগাদ নগরবাসী এ সুবিধা পেতে যাচ্ছে জানতে চাইলে মোহাম্মদ আবদুর রউফ বলেন, এখনো আমরা নির্ধারণ করিনি। তবে আমরা সর্বোচ্চ চেষ্টা করছি ডিসেম্বরের মধ্যেই সব কাজ সম্পন্ন করার। ডিসেম্বরের শেষের দিকে বা জানুয়ারির প্রথমদিকেই মতিঝিল পর্যন্ত পুরো চালুর আশা করছি।

প্রসঙ্গত, ঢাকার উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত ২১ দশমিক ২৬ কিলোমিটার দৈর্ঘ্যের দেশের প্রথম মেট্রোরেল প্রকল্প সরকার হাতে নেয় ২০১২ সালে।

গত বছরের ২৮ ডিসেম্বর এ পথের প্রথমাংশ উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চালু হয়। এরপর মেট্রোরেলের দ্বিতীয় অংশ আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত এ মাসের ৪ তারিখে উদ্বোধন করা হয়।

আর মেট্রোরেলের মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত তৃতীয় অংশ চালু হতে পারে ২০২৫ সালে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

পরিকল্পনা,মেট্রোরেল,ডিসেম্বর
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close