• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আমরা নির্বাচনের তারিখ পেছাবো না: ইসি আলমগীর

প্রকাশ:  ২৯ নভেম্বর ২০২৩, ০১:৩৮
শরীয়তপুর প্রতিনিধি

নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর বলেছেন, আমরা নির্বাচনের তারিখ পেছাবো না, এটাই ঠিক থাকবে। যদি তারা (বিএনপি) নির্বাচনে আসার ইচ্ছা পোষণ করে তাহলে আমরা পুনর্বিবেচনা করব। তাছাড়া কোনো পরিবর্তন হবে না।

মঙ্গলবার (২৮ নভেম্বর) শরীয়তপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মো. আলমগীর বলেন, বিএনপি যদি নির্বাচনে আসতে চায় তাহলে আমাদের ৩০ নভেম্বরের আগেই বলতে হবে। আর তারা যদি মনে করে নির্বাচনে আসবে তাহলে আমাদের জানালে আমরা সংবিধান অনুযায়ী যে সময়ের মধ্যে করা প্রয়োজন সেই ব্যবস্থা গ্রহণ করব। সেটা নির্ধারিত সময়ের পরে যাবে না। নির্বাচনের তারিখ পরিবর্তন হতে পারে, নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের তারিখ পরিবর্তন হতে পারে। তবে সেটা সংবিধানের মধ্যে থেকেই করতে হবে।

তিনি বলেন, আমাদের বার্তা হলো সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করা। যেখানে জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করবে এবং যাকে খুশি তাকে ভোট দেবে। অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট কেন্দ্র যখন ভোটাররা দেখবে তখন ভোটাররা অবশ্যই উৎসাহিত হবে। এছাড়াও আমাদের যারা রাজনৈতিক নেতারা প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করবেন তাদের প্রতি আহবান থাকবে সমর্থকদের ও ভোটারদের কেন্দ্রে এসে যাতে ভোট দেয়। সে ব্যাপারে তারা ভোটারদের উৎসাহিত করবেন।

এ সময় উপস্থিত ছিলেন- শরীয়তপুরের জেলা প্রশাসক মোহাম্মদ নিজাম উদ্দিন আহাম্মেদ, শরীয়তপুরের পুলিশ সুপার মাহবুবুল আলম, জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল মান্নানসহ জেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

পূর্বপশ্চিমবিডি/এসএম

শরীয়তপুর,নির্বাচন,তারিখ,মো. আলমগীর,নির্বাচন কমিশনার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close