• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

সারা দেশে র‌্যাবের ৪২৮ টহল দল মোতায়েন

প্রকাশ:  ২৯ নভেম্বর ২০২৩, ০৯:৩৭
নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের দাবি ও খালেদা জিয়াসহ কারাবন্দী সব নেতাকর্মীর মুক্তির দাবিতে বিএনপি-জামায়াতের অষ্টম দফায় ৩৬ ঘণ্টার অবরোধ-হরতালে জনগণের জানমাল রক্ষায় সারা দেশে মোতায়েন করা হয়েছে র‌্যাবের ৪২৮ টহল দল। শুধু রাজধানীতেই আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে মাঠে রয়েছে ১৪০টি টহল দল।

বুধবার (২৯ নভেম্বর) সকালে এসব তথ্য জানান র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক আ ন ম ইমরান খান।

তিনি জানান, নিরাপত্তা প্রদানে দেশের বিভিন্ন স্থানে দূরপাল্লার গণপরিবহন ও পণ্যবাহী পরিবহনের ক্ষেত্রে এস্কর্ট প্রদান করে নিরাপদে গন্তব্যস্থলে পৌঁছে দিচ্ছে র‌্যাব।

যে কোনো ধরনের নাশকতা ও সহিংসতা প্রতিরোধে বাসস্ট্যান্ড, রেলস্টেশনসহ গুরুত্বপূর্ণ স্থানসমূহে গোয়েন্দারা ছদ্মবেশে নজরদারি অব্যাহত রেখেছে বলেও জানান আ ন ম ইমরান খান।

অষ্টম দফায় ৩৬ ঘণ্টার অবরোধ-হরতালের সমন্বিত কর্মসূচি বুধবার (২৯ নভেম্বর) ভোর ৬টা থেকে শুরু হয়েছে। যা শেষ হবে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) ভোর ৬টায়। জানা গেছে, দু’দিনের কর্মসূচিকে কেন্দ্র করে ব্যাপক প্রস্তুতি নিয়েছে বিএনপি। সংবাদপত্রের গাড়ি, অ্যাম্বুলেন্স, অক্সিজেন সিলিন্ডার গাড়ি ও জরুরি ওষুধ পরিবহণ এ অবরোধের আওতামুক্ত থাকবে।

সোমবার (২৭ নভেম্বর) বিকালে এক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে বিএনপি’র সিনিয়র যুগ্ম-মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী নতুন এ কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচি অনুযায়ী, ২৯ নভেম্বর (বুধবার) ভোর ৬টা থেকে ৩০ নভেম্বর (বৃহস্পতিবার) ভোর ৬টা পর্যন্ত ৮ম ধাপে ২৪ ঘণ্টার অবরোধ এবং ৩০ নভেম্বর (বৃহস্পতিবার) সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি ঘোষণা করে বিএনপি। পরে একই ধরণের কর্মসূচি ঘোষণা করে বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা অন্যান্য রাজনৈতিক দল, জোট ও জামায়াত।

৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি পালন করবে বিএনপির সঙ্গে যুগপৎ ধারায় আন্দোলনরত ১২ দলীয় জোট, এলডিপি, নুরুল হক নুর নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদ, ড. রেজা কিবরিয়া নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদ, বাংলাদেশ লেবার পার্টিসহ আরও বেশ কয়েকটি রাজনৈতিক দল। অবরোধ কর্মসূচি সমর্থন করে বিক্ষোভ মিছিল করবে আমার বাংলাদেশ পার্টি-এবি পার্টি।

এদিকে নির্বাচন কমিশনের পদত্যাগের দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশের ছাত্র সংগঠন ইসলামী ছাত্র আন্দোলনও এদিন প্রতিবাদ সভা করবে। দুপুর আড়াইটায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এ সভা হবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

মোতায়েন,দল,র‌্যাব,সারা দেশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close