• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

সারা দেশে ১৫৯ প্লাটুন বিজিবি মোতায়েন

প্রকাশ:  ২৯ নভেম্বর ২০২৩, ১২:০৫
নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের দাবি ও খালেদা জিয়াসহ কারাবন্দী সব নেতাকর্মীর মুক্তির দাবিতে বিএনপি-জামায়াতের অষ্টম দফায় ৩৬ ঘণ্টার অবরোধ-হরতালে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সারাদেশে ১৫৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

বুধবার (২৯ নভেম্বর) সকালে এ তথ্য জানান বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম।

তিনি জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সারাদেশে ১৫৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এরমধ্যে ঢাকা ও আশপাশের জেলায় ২১ প্লাটুন বিজিবি মোতায়েন রয়েছে।

অষ্টম দফায় ৩৬ ঘণ্টার অবরোধ-হরতালের সমন্বিত কর্মসূচি বুধবার (২৯ নভেম্বর) ভোর ৬টা থেকে শুরু হয়েছে। যা শেষ হবে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) ভোর ৬টায়। জানা গেছে, দু’দিনের কর্মসূচিকে কেন্দ্র করে ব্যাপক প্রস্তুতি নিয়েছে বিএনপি। সংবাদপত্রের গাড়ি, অ্যাম্বুলেন্স, অক্সিজেন সিলিন্ডার গাড়ি ও জরুরি ওষুধ পরিবহণ এ অবরোধের আওতামুক্ত থাকবে।

সোমবার (২৭ নভেম্বর) বিকালে এক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে বিএনপি’র সিনিয়র যুগ্ম-মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী নতুন এ কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচি অনুযায়ী, ২৯ নভেম্বর (বুধবার) ভোর ৬টা থেকে ৩০ নভেম্বর (বৃহস্পতিবার) ভোর ৬টা পর্যন্ত ৮ম ধাপে ২৪ ঘণ্টার অবরোধ এবং ৩০ নভেম্বর (বৃহস্পতিবার) সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি ঘোষণা করে বিএনপি। পরে একই ধরণের কর্মসূচি ঘোষণা করে বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা অন্যান্য রাজনৈতিক দল, জোট ও জামায়াত।

৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি পালন করবে বিএনপির সঙ্গে যুগপৎ ধারায় আন্দোলনরত ১২ দলীয় জোট, এলডিপি, নুরুল হক নুর নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদ, ড. রেজা কিবরিয়া নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদ, বাংলাদেশ লেবার পার্টিসহ আরও বেশ কয়েকটি রাজনৈতিক দল। অবরোধ কর্মসূচি সমর্থন করে বিক্ষোভ মিছিল করবে আমার বাংলাদেশ পার্টি-এবি পার্টি।

এদিকে নির্বাচন কমিশনের পদত্যাগের দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশের ছাত্র সংগঠন ইসলামী ছাত্র আন্দোলনও এদিন প্রতিবাদ সভা করবে। দুপুর আড়াইটায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এ সভা হবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

মোতায়েন,বিজিবি,প্লাটুন,সারা দেশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close