• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জঙ্গি সম্পৃক্ততার অভিযোগ, বহুজাতিক প্রতিষ্ঠানের কর্মকর্তা গ্রেফতার

প্রকাশ:  ১৩ ডিসেম্বর ২০২৩, ২২:৩৫
পূর্বপশ্চিম ডেস্ক

জঙ্গি সংগঠন হিজবুত তাহরিরের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে বহুজাতিক প্রতিষ্ঠানের এক কর্মকর্তাকে গ্রেফতার করেছে ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। তার নাম ইমতিয়াজ সেলিম ওরফে ইমাদুল আমিন। মঙ্গলবার তাকে গ্রেফতার করা হলেও বুধবার বিষয়টি আনুষ্ঠানিকভাবে প্রকাশ করে সিটিটিসি।

বুধবার ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সিটিটিসির অতিরিক্ত কমিশনার আসাদুজ্জামান বলেন, গ্রেফতার সেলিম একটি বহুজাতিক কোম্পানির উচ্চ পদে কর্মরত ছিলেন। প্রতিষ্ঠানটির বনানী অফিসে কর্মরত থাকলেও গোপনে তিনি রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডের মাধ্যমে তথাকথিত খেলাফত প্রতিষ্ঠায় নেতৃত্ব দিয়ে আসছিলেন। সম্প্রতি হিজবুত তাহরিরের একটি অনলাইন সম্মেলনের সূত্র ধরে সেলিমকে শনাক্ত করা হয়।

সিটিটিসি জানায়, প্রথমবারের মতো হিজবুত তাহরিরের শীর্ষ নেতা তৌহিদুর রহমান ওরফে তৌহিদ ওরফে সিফাতকে গ্রেফতারের সূত্র ধরে সেলিমের সন্ধান পাওয়া যায়। সেলিম বাংলাদেশ কারাতে ফেডারেশনের নিয়মিত প্রশিক্ষক ছিলেন। তিনি নিজেও মার্শাল আর্টে ব্ল্যাক বেল্টধারী। এছাড়া জাপান কারাতে ফেডারেশনের একজন আন্তর্জাতিক রেফারি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, জঙ্গি তৎপরতায় জড়িতদের অনেকে ছদ্মনাম ব্যবহার করে। এছাড়া সাধারণত দীর্ঘ জিজ্ঞাসাবাদেও তাদের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য উদ্ধার করা যায় না। কিন্তু ৬ ডিসেম্বর হিজবুত তাহরিরের অনলাইন সম্মেলনের প্রথম বক্তা তৌহিদ ওরফে সিফাতকে গ্রেফতারের পর তার দেওয়া তথ্যের ভিত্তিতে সেলিমকে গ্রেফতার করা সম্ভব হয়। সেলিমের বাড়ি চট্টগ্রামে। একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষা জীবন শেষ করেন সেলিম। পরে এক বন্ধুর মাধ্যমে অনুপ্রাণিত হয়ে সংগঠন হিজবুত তাহরিরে যোগ দেন। এর আগে ২০১০ সালেও তিনি একবার গ্রেফতার হন।

জঙ্গি সংগঠন,গ্রেফতার,ডিএমপির মিডিয়া সেন্টার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close