• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সব মানবতাবিরোধী অপরাধীদের বিচার হবে: তথ্যমন্ত্রী

প্রকাশ:  ১৪ ডিসেম্বর ২০২৩, ১৭:২১
নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, জননেত্রী শেখ হাসিনাই যুদ্ধাপরাধীদের বিচার করেছেন। বিচার কার্যক্রম শুরুর পরও অনেকেই ভেবেছে শেষ হবে না। শেখ হাসিনা দেশ পরিচালনার দায়িত্বে থাকলে সব মানবতাবিরোধী অপরাধীদের বিচার হবে, বিচারের রায়ও কার্যকর হবে।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) শহীদ বুদ্ধিজীবী দিবসের সকালে রায়েরবাজার বুদ্ধিজীবী স্মৃতিসৌধে আওয়ামী লীগের দলীয় শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, শহীদ বুদ্ধিজীবী দিবসে যাদের হত্যা করা হয়েছিলো— বঙ্গবন্ধুর সহযোগী হিসেবে লেখনি, বক্তব্যসহ নানাভাবে কাজ করেছিলেন তারা। কিন্তু তাদের হত্যা করতে পারলেও বাঙালি জাতিকে পঙ্গু করতে পারেনি। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বহুদূর এগিয়ে গেছে।

তিনি বলেন, পাকিস্তানি বাহিনী যখন উপলব্ধি করতে পারে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করতে যাচ্ছে তখন জাতিকে পঙ্গু করতে ১৪ ডিসেম্বরের হত্যাকাণ্ড ঘটিয়েছিলো।

‘বাংলাদেশে যদি বিএনপি-জামায়াতের নেতৃত্বে অপরাজনীতি, জ্বালাও-পোড়াও না থাকতো বঙ্গবন্ধুর স্বপ্ন এরই মধ্যে বাস্তবায়ন করতে পারতাম উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, বিশেষ করে যারা স্বাধীনতা চায়নি, স্বাধীনতাকামী মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে পাকিস্তানিদের হয়ে যুদ্ধ করেছে সেই জামায়াতে ইসলামীকে সঙ্গে অপরাজনীতি করছে বিএনপি। এ অপরাজনীতি না থাকলে দেশ আজকে বহুদূর এগিয়ে যেতো।

পূর্বপশ্চিমবিডি/এসএম

তথ্যমন্ত্রী,বিচার,মানবতাবিরোধী,অপরাধী,ড. হাছান মাহমুদ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close