• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বাসা বাড়িতে গ্যাস-বিদ্যুৎ-পানি বন্ধ হলে কী হবে ভাবা উচিত

প্রকাশ:  ২০ ডিসেম্বর ২০২৩, ১৬:৫৯
পূর্বপশ্চিম ডেস্ক

বিএনপির অসহযোগ আন্দোলন কর্মসূচির সমালোচনা করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, যারা অসহযোগ আন্দোলন করছেন, বাসা-বাড়িতে গ্যাস-বিদ্যুৎ-পানি বন্ধ হয়ে গেলে কী হবে ভাবা উচিত।

রাজধানীর সচিবালয়ে বুধবার গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

আজ ভোট বর্জন ও অসহযোগ আন্দোলন কর্মসূচি দিয়েছে বিএনপি; এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, 'আমি কিন্তু সব সময় বলে আসছি, তারা সুনিশ্চিত এ দেশের জনগণ তাদের ভোট দেবে না। দেশের জনগণ তাদের কর্মকাণ্ডে তাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন, তখনই তারা নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ক্রমাগতভাবে কর্মসূচি দিয়ে যাতে একটা অস্থিতিশীল পরিস্থিতি করা যায় এবং নির্বাচন যাতে না হয় সে জন্য একটা অবস্থার সৃষ্টি করছে।

তিনি বলেন, আপনারা দেখেছেন, ২৮ অক্টোবরের পর থেকে তারা ক্রমাগতভাবে নাশকতা চালিয়ে যাচ্ছে। বাসের ভেতরে আগুন দিয়ে হেলপারসহ পুড়িয়ে, তারপর এখন শুরু করেছি রেল লাইন উপড়ে ফেলে দেওয়া। চারজন মানুষকে আপনারা দেখেছেন, চলন্ত ট্রেনে কীভাবে তারা পুড়িয়ে মেরেছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমি আরেকটু মনে করিয়ে দিতে চাই, ২০১৪ ও ২০১৫ সালে ৯০ দিন ক্রমাগতভাবে তারা এসব করেছে। আগুন দিয়ে পুড়িয়েছে, সম্পদ ধ্বংস করেছে, জায়গায় জায়গায় রাস্তাঘাট কেটে দিয়েছে। এখন আবার একটা অস্থিতিশীল পরিস্থিতি কীভাবে সৃষ্টি করা যায় সে জন্য পাঁয়তারা করছে।

গণমাধ্যমকর্মীদের উদ্দেশে প্রশ্ন রেখে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যারা অসহযোগ আন্দোলন করছেন, তাদের বাসা থেকে বিদ্যুৎ যদি চলে যায়, পানি যদি বন্ধ হয়ে যায়; যেহেতু অসহযোগ উনারাই চাচ্ছেন—বিদ্যুৎ বন্ধ হয়ে যাবে, পানি বন্ধ হয়ে যাবে, সরকার অচল হয়ে যাবে। তাহলে কী হবে, তারা কি সেটা বুঝতে পারছেন? গ্যাস বিল না দিলে, বিদ্যুৎ বিল না দিলে, পানির বিল না দিলে ওয়াশা এবং বিদ্যুৎ বিভাগ অন্য গ্রাহকদের জন্য যেগুলো করে থাকে তাদের জন্য সেগুলো করবে। তাহলে কী হবে সেটা তাদের চিন্তায় নিয়ে আসা উচিত।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল,আওয়ামী লীগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close