• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নাশকতার আশঙ্কায় ৫ জোড়া ট্রেন বন্ধ, নিরাপত্তায় ২৭০০ আনসার মোতায়েন

প্রকাশ:  ২২ ডিসেম্বর ২০২৩, ১৭:২১
পূর্বপশ্চিম ডেস্ক

চলমান নাশকতা ঠেকাতে ও রেলে নিরাপত্তায় ২৭০০ আনসার মোতায়েনের পাশাপাশি টহল ইঞ্জিন চালু করা হয়েছে। এ ছাড়া হরতাল-অবরোধে নাশকতা এড়ানোর লক্ষ্যে রাতে চলাচলরত অগুরুত্বপূর্ণ ৪টি ট্রেন চলাচল বন্ধ এবং আন্তনগর যমুনা এক্সপ্রেসের যাত্রা সংক্ষিপ্ত করেছে বাংলাদেশ রেলওয়ে।

শুক্রবার রেলস্টেশনে ঢাকা বিভাগীয় রেলওয়ে ম্যানেজার শফিকুর রহমান সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

শফিকুর রহমান বলেন, নাশকতা এড়ানোর লক্ষ্যে রাতে চলাচলরত অগুরুত্বপূর্ণ চারটি ট্রেন চলাচল বন্ধ এবং আন্তঃনগর যমুনা এক্সপ্রেসের যাত্রা সংক্ষিপ্ত করেছে বাংলাদেশ রেলওয়ে। একই সঙ্গে ঢাকা থেকে প্রতিটি ট্রেন চালুর আগে টহল ইঞ্জিন চালু ও রেলের নিরাপত্তায় ২ হাজার ৭০০ আনসার সদস্য নিয়োগ করা হয়েছে।

তিনি বলেন, এরই মধ্যে আনসার সদস্যরা কাজ শুরু করেছেন। দুই হাজার আনসার রেলওয়ে পুলিশ ও ৭০০ আনসার সদস্য রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) অধীনে নিয়োগ করা হয়েছে।

রেলওয়ে সূত্র জানায়, রাতে যে ট্রেনগুলো চলাচল করে এবং যেসব রুটে ঝুঁকিপূর্ণ স্পট বেশি সে ট্রেনগুলো সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হবে। এরই মধ্যে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ রাজশাহী থেকে পার্বতীপুর পর্যন্ত উত্তরা এক্সপ্রেস এবং ঈশ্বরদী থেকে রহনপুর পর্যন্ত কমিউটার ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করেছে।

শফিকুর রহমান বলেন, নাশকতার আশঙ্কায় এখন পর্যন্ত পাঁচ জোড়া ট্রেন বন্ধ করা হয়েছে। এর মধ্যে ঢাকা থেকে নারায়ণগঞ্জ, ময়মনসিংহ থেকে ভূয়াপূর, জামালপুর থেকে সরিষাবাড়ী ও যমুনা এক্সপ্রেস আংশিক বন্ধ করা হয়েছে। এগুলো রিমোট এরিয়া এবং রাত্রিকালীন যাত্রা হওয়াতে কোনো দুর্ঘটনা যেন না ঘটে, তাই বন্ধ করা হয়েছে।

ট্রেন বন্ধ,নাশকতা,আরএনবি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close